প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আ’লীগ-বিএনপি ভয়াবহ সংঘর্ষ, আহত ২০

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, ১৪ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

নোয়াখালী জেলার হাতিয়ার নলের চরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মাঝে সংঘর্ষে উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন। এসময় উত্তেজিত কর্মীরা বেশ কয়েকটি দোকানপাট ও গাড়ি ভাংচুর করেন।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় নলের চর থানার হাট ও দরবেশ বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় বিভিন্ন গণমাধ্যমের কর্মীরাও আটকা পড়েন। খবর পেয়ে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী মোহাম্মদ ফজলুল আজিম  জানান, তিনি আজ বিকালে গাড়ি বহর নিয়ে তার নির্বাচনী এলাকা চানন্দী ইউনিয়নের দরবেশ বাজারে গণসংযোগ করতে গেলে, সন্ত্রাসীরা তার গাড়িবহরে হামলা চালায়। এ সময় হামলাকারীরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে এবং এতে অন্তত ২০ জন আহত হয়।

তিনি আরো অভিযোগ করেন, শান্তিপূর্ণ গণসংযোগে বিনা উস্কানিতে তার সঙ্গে থাকা নেতা-কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়।

এদিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আয়েশা ফেরদৌস অভিযোগ করেন, বিএনপি প্রার্থী অস্ত্রসহ সন্ত্রাসীদের সাথে নিয়ে গণসংযোগে বের হয় এবং আচরণবিধি লঙ্ঘন করে উস্কানিমূলক বক্তব্য দেয়। এর প্রেক্ষিতে এলাকাবাসী তাকে এ ধরনের বক্তব্য না দেয়ার জন্য অনুরোধ করলে, তার সন্ত্রাসীরা এলাকাবাসীর ওপর হামলা চালায়। এতে আওয়ামী লীগ বা তার অঙ্গ-সংগঠনের কোন লোকজন জড়িত ছিল না।

২নং চানন্দী ইউনিয়নের যুবলীগ সভাপতি নাজিম উদ্দিন বলেন, আজিম সমর্থকরা বাজারের দোকানপাটে হামলা করে, এছাড়া তারা বাজারে আওয়ামী লীগ অফিসেও ভাংচুর চালায়। এক পর্যায়ে আওয়ামী লীগ কর্মীরা তা প্রতিহত করার চেষ্টা করে। এসময় উভয়পক্ষের কর্মীদের মাঝে সংঘর্ষ হয়। এতে ২০ জন আহত হন। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতের মাঝে দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ সুপার মো. ইলিয়াস শরীফ জানান, "ফজলুল আজিম গাড়িবহর নিয়ে নির্বাচনী প্রচারণায় নেমে আচরণবিধি লংঘন করেছেন। উস্কানিমূলক বক্তব্যের কারনে প্রতিপক্ষের সাথে তার সমর্থকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে শুনেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়"। 

তবে, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে। ঘটনার জন্য কারা দায়ী তা খতিয়ে দেখার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও পুলিশ সূত্রে জানানো হয়েছে।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: