প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বাংলাদেশের সাবেক কোচকে বরখাস্ত করল শ্রীলঙ্কা

১৪ ডিসেম্বর ২০১৮ , ১২:৪৪:৫০

ফাইল ফটো

ইংলিশদের বিপক্ষে নিজেদের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়ে টিম শ্রীলঙ্কা। আর তারই শাস্তি যেন পেলেন লঙ্কান ব্যাটিং কোচ থিলান সামারাভিরা। বাংলাদেশের এই সাবেক ব্যাটিং কোচকে বরখাস্ত করেছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে শ্রীলংকান ব্যাটিং কোচের দায়িত্বে ছিলেন সাবেক তারকা ক্রিকেটার সামারাভিরা। শ্রীলংকান ইংরেজি দৈনিক দ্য আইল্যান্ড সামারাভিরাকে কোচের চাকরি থেকে বরখাস্তের নিউজ প্রকাশ করেছে।

সংবাদ মাধ্যম থেকে জানা যায়, ইংল্যান্ডের বিপক্ষে ভরাডুবির পর থেকে বোর্ডে চলছে অসন্তোষ। টিম ম্যানেজমেন্ট থেকে কোচিং স্টাফে সব জায়গাতেই আসতে যাচ্ছে বড় পরিবর্তন। তারপরই ধারাবাহিকতায় সামারাবিরাকে সরিয়ে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এরই মধ্যে নতুন ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে জন লুইসকে। এর আগে লুইস ডারহ্যাম কাউন্টি দলের প্রধান কোচ হিসেবে কাজ করতেন। ৪৮ বছরের লুইস, আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের পর দলের সঙ্গে যোগ দেবেন। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত লঙ্কান ক্রিকেটের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

শুধু সামারাবিরাই নন। একই সঙ্গে লঙ্কান ক্রিকেটে চাকরি হারিয়েছেন ফিল্ডিং কোচ মনোজ আবেকিউরামের।

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্বপালন করেছিলেন থিলান সামারাভিরা। ২০১৭ সালের চাম্পিয়ন্স ট্রফির পর তার চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। তার পরিবর্তে নীল ম্যাকেঞ্জিকে নিয়োগ দেয় বিসিবি। এরপর নিজ দেশ শ্রীলংকা জাতীয় দলের ব্যাটিং কোচের চাকরিতে যোগ দেন সামারভিরা।

১৯৯৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত শ্রীলংকার হয়ে ৫৩টি ওয়ানডে ম্যাচ খেলে ব্যাট হাতে দুই সেঞ্চুরিতে ৮৫২ রান করার পাশাপাশি ১১ উইকেট শিকার করেন সামারাভিরা। টেস্ট ক্রিকেটে ৮১ ম্যাচে ১৪টি সেঞ্চুরিতে ৫ হাজার ৪৬২ রান করেন এই অলরাউন্ডার।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: