প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

২-১ ব্যবধানে সিরিজ জয়

ওয়েস্ট ইন্ডিজকে লজ্জাজনকভাবে হারাল টাইগাররা

১৪ ডিসেম্বর ২০১৮ , ০৬:৪৯:৫২

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আন্তর্জাতিক অভিষেক হয়েছে আরও চার বছর আগে। টি-টোয়েন্টি, টেস্ট অনুষ্ঠিত হলেও এই স্টেডিয়ামের ভাগ্যে এতদিন ওয়ানডে ছিল না। অবশেষে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মধ্য দিয়ে ওয়ানডেতেও অভিষেক হয়ে গেলো স্টেডিয়ামটির। সেই অভিষেকেই ঐতিহাসিক জয় ধরা দিলো বাংলাদেশের হাতে। ওয়েস্ট ইন্ডিজকে সিরিজের শেষ ম্যাচে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজটাও ২-১ ব্যবধানে জিতে নিলো টাইগাররা।

ঐতিহাসিক! কারণ, এই ম্যাচটি ছিল সিলেটের স্টেডিয়ামের প্রথম ওয়ানডে। এছাড়া এই মাঠে এর আগে দুটি ম্যাচ খেলে গিয়েছিল বাংলাদেশ। একটি টি-টোয়েন্টি, একটি ওয়ানডে। কোনোটিতেই জয় পায়নি টাইগাররা। বরং, বড় ব্যবধানে হেরেছিল দুটিতেই। অবশেষে ওয়ানডে দিয়ে সিলেটেও নিজেদের বিজয় কেতন ওড়ালো বাংলাদেশ।

১৯৯ রানের লক্ষ্য এই লক্ষ্য পাড়ি দিতে শুধুমাত্র লিটন দাস আর সৌম্য সরকারের উইকেটই হারাতে হয়েছে বাংলাদেশকে। ৩৮.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। অর্থ্যাৎ ৬৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে বাংলাদেশ।

৮১ রানে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। ৮১ বলে ৮০ রান করে আউট হন সৌম্য সরকার। ১৬ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশে মাঠ ছাড়নে মুশফিকুর রহীম। লিটন দাস করেন ২৩ রান।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: