শামসুজ্জোহা বাবু

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে মহান বিজয় দিবস পালিত

১৬ ডিসেম্বর, ২০১৮ ২১:৫৪:২৩

ছবি: প্রতিনিধি

বিনম্র শ্রদ্ধায় রাজশাহীতে বিজয় দিবস উদযাপন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে নানা আয়োজন চলছে নগরজুড়ে। রাজশাহী কলেজ শহীদ মিনার, ভূবনমোহন পার্ক শহীদ মিনার, রাজশাহী কোট শদীহ মিনার থেকে শুরু করে রাজশাহী মেডিক্যাল কলেজ শহীদ মিনার, বিশ্ববিদ্যালয় শহীদ মিনার সবখানেই মহান বিজয় দিবস উপলক্ষে যেন মানুষের ঢল নামে। জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ১৬ ডিসেম্বর প্রথম প্রহর এবং আজ ভোর থেকেই শত শত জনতা ফুল নিয়ে জড়ো হন শহীদ মিনারে।

সরকারি-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান, বড় দুটি দল, বিভিন্ন সংগঠন থেকে শুরু করে নানা শ্রেণি-পেশার মানুষ শহীদ মিনারে যান ফুল দিতে। ধর্মনিরপেক্ষ সাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে এসময় অঙ্গীকার করেন অনেকেই।

রাজশাহী কলেজ শহীদ মিনারে সিটি মেয়র ও আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে দলের নেতকর্মীরা পুস্পস্তবক অর্পণ করেন। এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহসভাপতি শফিকুর রহমান বাদশা, মীর ইকবাল, উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন উপস্থিত ছিলেন। সকালে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে বিজয় র‌্যালী বের করা হয়।

এছাড়াও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর নেতৃত্বে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় সাবেক সিটি মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে রাজশাহী নিউ গর্ভমেন্ট ডিগ্রি কলেজে আয়োজন করা হয় ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিজয় র‌্যালির। জেলা প্রশাসনের উদ্যোগে সকালে রাজশাহী মুক্তিযুদ্ধ স্টেডিয়ামে আয়োজন করা হয় মনোজ্ঞ কুচাকাওয়াজের।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: