প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

সোমবার দিনটি যেমন কাটবে আপনার

১৬ ডিসেম্বর, ২০১৮ ২১:৫৫:০০

ছবি : প্রতীকী

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতক/জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বৃহস্পতি ও শনি। ১৭ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর শনির প্রভাব প্রবল।

আপনার শুভ সংখ্যা: ৮,১৭,২৬।
আপনার শুভ বর্ণ: নীল ও হলুদ।
শুভ গ্রহ ও বার: শনি ও বৃহস্পতি।
শুভ রত্ন: নীলা ও পোখরাজ।

আজকের দিনে জন্মগ্রহণকারী জাতক/জাতিকার মাঝে কারীগরি জ্ঞান প্রচুর। নিজে না দেখে কোনো কিছুর উপর বিশ্বাস বা আস্থা অর্জন করে না। বড়দেরকে সম্মাণ ও ছোটদের কে স্নেহ করা এর জন্মগত বৈশিষ্ট। এরা উচ্চাকাঙ্খী তবে তা সকলের মনজয় করে। কারো মনে কষ্ট দিয়ে কিছুই অর্জন করতে চায় না।

স্বভাবে একটু অলস বলেই জীবন সম্পর্কে উপলব্ধি হয় বেশী বয়সে। ফলে বেশী বেয়সে এসেই জীবনে সাফল্য লাভের সুযোগ তৈরী হয়। বাতের পীড়ায় ও শৈশব কৈশরে জ্বরাদী পীড়ায় কষ্ট ভোগ করতে হয়। দাম্পত্য বিষয়ে এড়া এক প্রকার অসচেতন বলেই বেশি বয়সে বিবাহের যোগ থাকে। জীবন সঙ্গীর প্রতি একটু কম সিরিয়াস বলে, দাম্পত্য সুখ শান্তি ততোটা হয় না। আজকের দিনে জন্মগ্রহণকারী বিখ্যাত ব্যক্তিরা হলেন বিজ্ঞাণী জোসেফ হেনরী, ঔপন্যাসিক ফোর্ড মেডক্স, পোপ ফ্রান্সিস ও অভিনেতা জন আব্রাহাম প্রমুখ।

আজকের দিনের শুভ রং: নীল ও সাদার মিশেল আপনার জন্য শুভ হবে।
জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের দিনের শুভ সময়: সকাল: (৯:৪০-১১:৪৮) পর্যন্ত ও রাত: (৮:১৮ থেকে ১১:৪২) পর্যন্ত।

চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র মীন রাশিতে রাত: ১:৪৫ থেকে মেষ রাশিতে অবস্থান করবে। ১০মী শেষ রাত :৪:৩০ পর্যন্ত, পরে ১১শী তিথি চলবে।

মেষ রাশি (২১ মার্চ - ২০ এপ্রিল): আজ মেষ রাশির জাতক/জাতিকার ব্যয় বৃদ্ধি পায়, পরিবহন ব্যবসায়ীরা বহু লাভ খায়। প্রবাসী আর বিদেশী এনজিওতে কর্মরত আছেন যতো, দিনের শেষে সম্মানিত হবেন মনের মতো। সাংসাকি দ্রব্যাদি ক্রয়ে অনেক করবেন ব্যয়, ম্যান পওয়ার আর ট্রাভেল এজেন্টের বৃদ্ধি পাবে আয়।

বৃষ রাশি (২১ এপ্রিল - ২০ মে): বৃষ রাশির জাতক/জাতিকার আয় রোজগার ভালো, ঠিকাদারী আর সাপ্লাই ব্যবসায় লাভের গুড় পিপড়ায় খেলো। বড় ভাই আর বন্ধু জনে দিবে কিছু ধার, তাই দিয়ে মাসটি কোনোরকম করতে পারেন পার। বকেয়া টাকা আদায়ের জন্য দিতে পারেন চাপ, কিছু নতুন বিনিয়োগে হবে না তো খারাপ।

মিথুন রাশি (২১ মে - ২০ জুন): মিথুন রাশির জাতক/জাতিকার দিনটি মন্দ নয়, কর্মস্থলে বাড়বে সুনাম ব্যবসায় করবেন জয়। রাজনৈতিক আর গন সংযোগে নেতার সাহায্য পাবেন। নির্বাচনে বিরধীরাও প্রচার কাজে যাবেন। পিতার কাজে সাহায্য করার হবে না ফুরসৎ, প্রশাসনিক কাজে সাফল্য ক্ষমতা বলবৎ।

কর্কট রাশি (২১ জুন - ২০ জুলাই): কর্কট রাশির জাতক/জাতিকার ভাগ্য উন্নতির যোগ, উচ্চ শিক্ষায় সাফল্য আর বৃত্তি লাভের সুযোগ। ধর্মীয় আর আধ্যত্মীক কাজে আসতে পারে জয়, দূরের কোনো দর্গাতে আজ যেতে বুঝি হয়। ভাগ্যান্মেষনে বিদেশ যাত্রা করতেন পারেন ভাই, অবহেলা আর অলসতার আর যে সুযোগ নাই।

সিংহ রাশি (২১ জুলাই - ২১ আগস্ট): সিংহর জাতক/জাতিকাদের হঠাৎ আয়ের যোগ, পুরোনো কোনো মামলা মোকর্দ্দমায় বাড়তে পারে দুর্ভোগ। শেয়ার বাজারে বিনিয়োগে বাড়তে পারে আয়, লটারী আর জুয়ায় আপনার ভাগ্য হবে না সহায়। কোনো আত্মীয়র অসুস্থতায় সাহায্য করতে হবে। অবশিষ্ট টাকা দিয়ে মাসকাবারি রবে।

কন্যা রাশি (২২ আগস্ট - ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক/জাতিকার দিনটি যাবে ভালো। অংশীদারি কাজে আপনার লাভ দ্বিগুন হলো। জীবন সাথীর কোনো কথায় সাফল্য পেতে পারেন। ব্যবসায়ীরা পণ্যের দামে মূল্য কিছু ছাড়েন। নতুন দম্পতি আর নতুন ব্যবসায়ী ভাই, নতুন বছর আসছে শুভ দুশ্চিন্তা আর নাই।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর - ২১ অক্টোবর): তুলা রাশির জাতক/জাতিকার শরীর ভালো নয়। কর্মস্থলে কারো সাথে এই বুঝি বিবাদ হয়। সহকর্মী আর কর্মচারী দিতে পারে জ্বালা, ব্যবসায়ীদের লাভের আশায় যায় বুঝি আম ছালা। রাগ আর ক্রোধ দমন করুন, তাতে কোনো লাভ নাই, সাফল্য লাভে ধৈর্য্য ধরুন জ্যোতিষী বলে যাই।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর - ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক/জাতিকার শুভ প্রেম আর রোমান্স, অনৈতিক অন্তরঙ্গতার পেতে পারেন চান্স। আবেগের বশে যদি আপনি ভেসে যান, দ্রুত যে হারাতে হবে সামাজিক সম্মান। সন্তানের সাফল্য নিয়ে বড়াই না করেন, তাদের গতি বিধীর উপর একটু নজর রাখেন। শিল্পীদের আজ ক্লান্তির দিন, কাজে যে ভুল হয়, বিশ্রাম আজ নিয়ে নিন, কাজের জন্য কাল রয়।

ধনু রাশি (২১ নভেম্বর - ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক/জাতিকার স্বপ্ন পূরণের আশা, মায়ের আশীর্বাদ আছে সাথে এটাই যে ভরসা। আর্থিক দিক ভালো হবে, আত্মীয় সাহায্য পান, কর্মস্থলে আসবে সাফল্য অফিশেতে যান। আসবাব আর বস্ত্র সামগ্রী ক্রয়ের আছে যোগ, গৃহ শান্তি আসবে ফিরে নাই কোনো দুর্যোগ।

মকর রাশি (২১ ডিসেম্বর - ২০ জানুয়ারি): মকর রাশির জাতক/জাতিকার পায় যোগাযোগ বৃদ্ধি, সাহিত্যিক আর সাংবাদিকের জবে সম্বৃদ্ধি। মানি এক্সচেঞ্জ আর বিকাশ এজেন্টের বাড়বে কিছু আয়, ছোট ভাই-বোন আর তাদের সন্তানের জন্য বাড়বে কিছু ব্যয়। প্রতিবেশীর সাহায্য আর সহযোগীতা পাবেন। সীমানা সংক্রান্ত কাজে নির্ভাবনায় থাকেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির রাশির জাতক/জাতিকাদের বকেয়া আদায়ের সুযোগ, ব্যবসায়ীদের ব্যবসা বাণিজ্যে অনেক আয়ের যোগ। খুচরা আর পাইকারীতে ভালো আয়ের আশা, রেস্টুরেন্টে খেতে পারেন, জ্যোতিষীর ভরসা। বাড়িতে আজ কুটুম্বদের আছে আগমনের চান্স, দম্পতিদের বাড়তে পারে প্রেম আর রোমান্স।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ): মীন রাশির জাতক/জাতিকার দিনটি ভালো যায়। অসুস্থদের আরোগ্য লাভ জ্যোতিষী বলে যায়। আজ ব্যবসা-বানিজ্যে আর চাকরিতে শোধ করবেন ঋণ, অংশীদারি কাজে লাভ আজকের শুভ দিন। প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে সকল ক্ষেত্রে ভাই, চাকরিজীবীর কর্মে উন্নতি কোনো দুঃশ্চিন্তা নাই।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: