সম্পাদনা: আবু জাফর

ডেস্ক এডিটর

ফরিদপুরে মহান বিজয় দিবস পালিত

১৬ ডিসেম্বর, ২০১৮ ২২:২৯:২২

ছবি: প্রতিনিধি

হারুন-অর-রশীদ,
ফরিদপুর প্রতিনিধি:

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে ফরিদপুরে মহান বিজয় দিবস পালন করা হচ্ছে। দিনটি উপলক্ষে রোববার (১৬ ডিসেম্বর) ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৮ টায় জেলা শহরের গোয়ালচামটস্থ স্মৃতিস্তম্ভে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রলানায়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পৌর মেয়র শেখ মাহাতাব আলী মেথু, জেলা আওয়ামীলীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, যুবলীগের সভাপতি এ এইচ এম ফোয়াদ, কোতয়ালী আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক মাষ্টার, শহর আওয়ামীলীগের সভাপতি নাজমুল হাসান লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালামসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এছাড়া জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি রাজেন্দ্র কলেজ, ফরিদপুর প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন, বিএনপি ও এর অঙ্গসংগঠনসহ সরকারি-বেসরকারি, স্কুল-কলেজের প্রতিনিধিরা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে গোয়ালচামটস্থ স্মৃতিস্তম্ভ থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের পধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

এদিকে দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠবিদ্যাপিঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে রুকসুর সাহিত্য ও সংস্কৃতিক বিভাগের ভারপ্রাপ্ত অধ্যাপক রিজভী জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজটির অধ্যক্ষ ও লেখক প্রফেসর মোশার্রফ আলী।
এছাড়া এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজটির উপাধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, রাজেন্দ্র কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সিরাজুল ইসলাম প্রমূখ।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: