প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চাকরি না পাওয়ায় বিজয় দিবসের মাইক ভাংচুর

১৬ ডিসেম্বর ২০১৮ , ১১:৪২:০০

ছবি : প্রতীকী

নাটোরের বড়াইগ্রামের রামাগাড়ী উচ্চ বিদ্যালয়ের বিজয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হামলা চালিয়েছে শরীফুল ইসলাম মিঠু (৩০) নামে এক যুবক। সে রামগাড়ী গ্রামের মৃত মো. আলাউদ্দিন সেখের ছেলে। রোববার (১৬ ডিসেম্বর) সকাল ৮টার দিকে সে ধারালো হাঁসুয়া (দেশীয় অস্ত্র) নিয়ে বিদ্যালয়ের মাইক ভাংচুর করে এবং কোন অনুষ্ঠান না করার জন্য হুমকি দেয়।

এ সময় সে বিদ্যালয়ের সভাপতি জিল্লুর রহমানসহ অন্যান্য শিক্ষকগণকে গালাগালি করে। ধারালো হাঁসুয়ার দিয়ে কোপানোর ভয় দেখিয়ে শিক্ষার্থীদের বিদ্যালয় ত্যাগে বাধ্য করে। খবর পেয়ে বনপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশের একটি দল ঘটনাস্থলে আসলে সে দ্রুত পালিয়ে যায়।

হামলাকারী মিঠুর ভাই স্বপনসহ নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান, বেকার যুবক শরীফুল ইসলাম মিঠু ২০১৩ সালে ওই বিদ্যালয়ে লাইব্রেরিয়ান পদে নিয়োগ লাভের আশায় আড়াই লক্ষ টাকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতিকে দেন। কিন্তু স্থানীয় রাজনীতির প্রভাবের কারণে তার এই নিয়োগ বন্ধ হয়ে যায়। এরপর দীর্ঘদিন মানসিক বিষাদে থাকতে থাকতে সে অনেকটাই মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন এবং মাঝে মধ্যেই সে বিদ্যালয়ের সামনে এসে সংশ্লিষ্ট অনেককেই গালিগালাজ ও হুমকি দিয়ে আসছিলো।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জিল্লুর রহমান টাকা নেয়ার কথা অস্বীকার করে জানান, এ ধরণের কথা বানোয়াট। হাঁসুয়া নিয়ে হামলা ও মাইক ভাংচুরের ঘটনায় তিনি মিঠুর বিরুদ্ধে ইউএনও মো. আনোয়ার পারভেজের কাছে অভিযোগ দায়ের করেছেন।

ইউএনও জানান, বিষয়টি খতিয়ে দেখতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: