প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

এবার গোলাম মাওলা রনির ষড়যন্ত্রের ফোনালাপ ফাঁস! (অডিও)

১৭ ডিসেম্বর, ২০১৮ ১৯:২০:৪৫

পটুয়াখালীর-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি অভিযোগ করেছিলেন, তাঁর স্ত্রী কামরুন্নাহার রুনুর নাকি গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সেসময় তার স্ত্রী ও বোনের স্বর্ণালংকারও লুট হয়েছে।

তবে এবার গোলাম মাওলা রনির ফোনালাপ ফাঁস হয়েছে। রনি তার স্ত্রী কামরুন্নাহার রুনুর গাড়িতে হামলা, ভাঙচুর ও বোনের স্বর্ণালঙ্কার লুটের ঘটনা কীভাবে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর চাপাতে চেয়েছেন তা ওই রেকর্ডে উঠে এসেছে। দেশের বেসরকারি টেলিভিশন সময় টিভি এই এক্সক্লুসিভ অডিও প্রকাশ করে।

গোলাম মাওলার রনির গাড়িতে হামলার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ১৫ই ডিসেম্বর গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খানের সঙ্গে ফোনে কথা বলেন গোলাম মাওলা রনি। ফোনে রনি শাহজাহান খানকে বলেন, হাজার হাজার কর্মী নিয়ে গলাচিপা থানায় উপস্থিত হয়ে, ভাঙচুরের সকল দায় ভার আওয়ামী লীগের কর্মীদের ওপর ন্যস্ত করতে। তবে বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খান পটুয়াখালী-৩ আসনে বিএনপির মনোনয়ন বঞ্চিত হাসান মামুনের সমর্থক হওয়ায়, তিনি তা সোশ্যাল মিডিয়ায় প্রচার করে দেন।

সম্প্রতি আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিয়েই মনোনয়ন পাওয়া রনি সাংবাদিকদের বলেন, আমার স্ত্রী কামরুন্নাহার রুনু নেতা-কর্মীদের নিয়ে গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মিয়ার বাড়িতে যান। সেখান থেকে ফেরার পথে আওয়ামী লীগের নেতা-কর্মীরা লোহার রড ও রাম দা নিয়ে অতর্কিতভাবে হামলা চালায়। ভাঙচুর করে গাড়িটি। এতে গাড়ির উভয়পাশের কাচ ভেঙে টুকরো টুকরো হয়ে যায়। পরে হামলাকারীরা পালিয়ে যায়।

রনির স্ত্রীর গাড়ি ভাঙচুরের ঘটনায় তদন্ত চলছে। তদন্ত সূত্রে জানা গেছে, বিএনপির মনোনয়ন বঞ্চিত সাবেক ছাত্রনেতা হাসান মামুনের সমর্থক সাহাবুদ্দিন, হালেম, সাইদ, সোহেলসহ অজ্ঞাতনামা ১৫-২০ জন মাইক্রোবাসে ইটপাটকেল মেরে ও গাড়ি ভাঙচুর করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

এ প্রসঙ্গে পটুয়াখালীর ৪নং দশমিনা ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল মাহমুদ লিটন বলেন, বিগত ১০ বছর ধরে পটুয়াখালী বিএনপির কাণ্ডারি হিসেবে পরিচিত হাসান মামুন। তিনি ছিলেন পটুয়াখালী-৩ আসনে বিএনপির যোগ্য প্রার্থী। অথচ তাকে মনোনয়ন না দিয়ে আওয়ামী লীগের বহিষ্কৃত প্রার্থী গোলাম মাওলা রনিকে মনোনয়ন দেয়ায় হাসান মামুন সমর্থকরা আর চুপ করে না থাকতে পেরে গোলাম মাওলা রনির গাড়িতে অতর্কিত হামলা চালায়। যদিও হামলার সময় গোলাম মাওলা রনি গাড়িতে উপস্থিত ছিলেন না। তবে তার স্ত্রী গাড়িতে ছিল।

এদিকে গোলাম মাওলা রনি ও গলাচিপা বিএনপির সদস্য নাজমুল ইসলাম গোলাম মাওলা রনির কথোপকথনের একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে।

১৭ ডিসেম্বর তাদের ওই কথোপথোনে গোলাম মাওলা রনি স্বীকার করেছেন তার স্ত্রীর ওপর হামলার সঙ্গে বিএনপি সরাসরি জড়িত।

উল্লেখ্য, আসন্ন সংসদ নির্বাচনে বিএনপি নিয়মিত অভিযোগ করে আসছে তাদের উপর আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই দেখা যাচ্ছে নিজ দলের মনোনয়ন বঞ্চিতরা হামলা করছে। ভাবেই বিভিন্ন অপকৌশলের মাধ্যমে তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। পাশাপাশি নির্বাচন কমিশনের ভূমিকাকেও প্রশ্নবিদ্ধ করছে। সেক্ষেত্রে এই ফোনকল অনেক কিছু প্রমান করে।

অডিওটি শুনতে এখানে ক্লিক করুন...

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: