‘বন্ধু’ অসুস্থ, হাসপাতালের দরজায় চার কুকুর

১৮ ডিসেম্বর ২০১৮ , ০৫:২৫:০০

ছবি : সংগৃহীত

ফুটপাতের বাসিন্দা সিজার। তার বন্ধু বলতে আছে গোটা চারেক কুকুর। প্রতিদিন খাবার জোটে না সিজারের। যেদিন জোটে তার প্রথম ভাগ যায় ওই কুকুরদের জন্য। সুখে-দুঃখে সবসময়ের সঙ্গী ওই এরা। এরই মধ্যে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে সিজার। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো ও জিনিউজের।

তার এ অসুস্থতায় পাশে দাড়ায় তার কুকুর বন্ধুরা। কুকুরদের তৎপরতার কারণেই পথচারীরা হাসপাতালে ভর্তি করে দেয় সিজারকে। সান্তা ক্যাটারিনার হসপিটাল রিজিওন্যাল অল্টো ভ্যালেতে ভর্তি করা হয় সিজারকে।

সিজারকে দেখার কেউ নেই। তবে, ওই তরুণের ভর্তির সময় হাসপাতালের দরজার সামনে ঠায় দাঁড়িয়েছিল ৪টি কুকুর। ওই হাসপাতালের নার্স ক্রিস ম্যামপ্রিম ফেসবুকে জানিয়েছেন, রাত ৪ টায় ওই জায়গা থেকে এক চুল সরেনি কুকুরগুলো।

ক্রিসের কথায়, প্রত্যেকের বিষন্ন মুখ। ফ্যালফ্যাল দৃষ্টিতে তাকিয়ে রয়েছে তারা। কুকুরের এমন শিষ্ঠাচার দেখে অবাক হয়েছেন হাসাপতালের কর্মীরাও।

ক্রিসে জানিয়েছেন, ভোরে কিছুটা সুস্থ হন সিজার। এরপর তাঁর কাছে কুকুরদেরকে যেতে অনুমতি দেওয়া হয়। ক্রিসের কথায়, ‘ওই কুকুরদের ভদ্রতা দেখে অবাক আমি। যতক্ষণ না তাদের ভেতরে ঢুকতে অনুমতি দেওয়া হয়েছে, বন্ধুর অপেক্ষায় বাইরে চুপটি করে বসেছিল তারা।’

পরে হাসপাতল কর্তৃপক্ষ সিজার এবং তার ৪ কুকুরকে খাবার দেয়। ‘বন্ধুর’ সুস্থতার ট্রিট পেয়ে ভীষণ খুশি ওই ‘চার বন্ধু’।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: