প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

আন্তর্জাতিক আরবী ভাষা দিবসে ইবিতে র‌্যালি

১৮ ডিসেম্বর ২০১৮ , ০৫:৩৮:০০

ছবি: প্রতিনিধি

আন্তর্জাতিক আরবী ভাষা দিবস ২০১৮ উপলক্ষে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগ।

‘আরবী ভাষার উন্নয়ন, বিজ্ঞানের সম্প্রসারণ’ এই স্লোগানকে সামনে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টায় এ র‌্যালি করে তারা।। র‌্যালিতে আরবী ভাষার বর্ণমালা সম্বলিত বিভিন্ন পাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করে শিক্ষার্থীরা।

আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানের নেতৃত্বে আনন্দ র‌্যালিতে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. রুহুল আমিন, অধ্যাপক ড. শামছুল আলম সিদ্দিকি, অধ্যাপক ড. রফিকুল ইসলাম, অধ্যাপক ড. কামরুল হাসানসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। 

এর আগে সকাল পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের আনুষদ ভবনের সামনে বেলুন উড়ানোর মধ্য দিয়ে আন্তর্জাতিক আরবী ভাষা দিবসের কর্মসূচি শুরু হয়।

র‌্যালি শেষে বেলা ১২টায় বিভাগী সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. সাইফুল গনি, অধ্যাপক ড. কাউসার মু. বাকিবিল্লাহ, অধ্যাপক ড. মোস্তাক মু. মনোয়ার আলী প্রমুখ। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: