সম্পাদনা: মো: হৃদয় আলম

ডেস্ক এডিটর

আমরণ অনশনে অসুস্থ লতিফ সিদ্দিকী

১৮ ডিসেম্বর, ২০১৮ ১৮:০৮:০০

ছবি : সংগৃহীত

গাড়িবহরে হামলার প্রতিবাদে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে লেপ, তোষক ও তাঁবু নিয়ে অবস্থান নিয়েছেন টাঙ্গাইল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী। ঘটনায় জড়িতদের শাস্তি না হওয়া পর্যন্ত এবং কালিহাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহার না হওয়া পর্যন্ত আমরণ অনশনের ঘোষণা দেন তিনি। ১৬ ডিসেম্বর নির্বাচনী প্রচারণাকালে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

ঘটনার পরদিন জেলা প্রশাসককে পাঠানো এক চিঠিতে আমরণ অনশন শুরুর কথা জানান তিনি। চিঠিতে তার কোনো ক্ষতি হলে নির্বাচন কমিশন দায়ী থাকবে বলেও হুঁশিয়ারি দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সাবেক এই সদস্য।

এমতাবস্থায় অনশনের দ্বিতীয় দিনে লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. শরিফ হোসেন নেতৃত্বে দুই সদস্যের একটি মেডিকেল টিম আজ (১৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থা পরীক্ষা করে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার অনুরোধ জানিয়েছেন।

কিন্তু, লতিফ সিদ্দিকী হাসপাতালে ভর্তি হতে, এমনকি স্যালাইন গ্রহণ করতেও অপারগতা প্রকাশ করেছেন।

লতিফ সিদ্দিকী বলেন, তার দাবি পূরণ না হওয়া পর্যন্ত তিনি অনশন ত্যাগ করবেন না।

এ ছাড়া আজ মঙ্গলবার লতিফ সিদ্দিকীর ৮২তম জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন স্ত্রী লায়লা সিদ্দিকী। তিনিও স্বামীকে ওষুধ খেতে অনুরোধ করেন। তবে লতিফ সিদ্দিকী জানিয়েছেন, তাঁর মৃত্যু হলেও তিনি দাবি পূরন না হলে অনশন ভাঙ্গবেন না।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: