‘বনের রাজা সিংহ কখনও পরাজিত হয় না’

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ০৮:৩৯ এএম

ব্যারিস্টার নাজমুল হুদা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘নৌকা প্রতীক’ পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি।

তবে নানা ঘটনার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যারিস্টার নাজমুল হুদা ঢাকা-১৭ (গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাষানটেকের কিছু অংশ) আসন থেকে রাজা সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

রাজনৈতিক জীবনে ব্যারিস্টার নাজমুল হুদা ২০০১ সালের তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে যোগাযোগমন্ত্রী ছিলেন এবং বিএনপির প্রথম স্থায়ী কমিটির সদস্যও ছিলেন তিনি। পরবর্তী সময়ে বিএনপি থেকে বের হয়ে যান এবং তৃণমূল বিএনপি নামে একটি দল গঠন করেন নাজমুল হুদা। আর এ দলের মাধ্যমে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ) নামের একটি নতুন জোটও তার নেতৃত্বে রয়েছে। এ জোটের সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা।

ঢাকা-১৭ আসনের স্বতন্ত্রপ্রার্থী নাজমুল হুদা প্রতীক পাওয়ার পর নির্বাচনী মাঠে চষে বেড়াচ্ছেন। ঢাকার অভিজাত এলাকা গুলশান-বনানী ছাড়াও ভাষানটেক কালাচাঁদপুরের পাশাপাশি নিম্ন আয়ের কড়াইল বস্তিতেও জনসংযোগ করেছেন তিনি। প্রায় প্রতিদিনই বিভিন্ন কমিউনিটির সঙ্গে করছেন মত-বিনিময় সভা তিনি।

এদিকে নির্বাচনের আগে একটি অনলাইনের নিউজের মুখোমুখি হয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন ব্যারিস্টার নাজমুল হুদা। তা হলো- 

ভোটারদের কাছ থেকে কেমন সাড়া পাচ্ছেন- এমন প্রশ্নের জবাবে গণমাধ্যমকে নাজমুল হুদা  বলেন, ‘ভোটারদের কাছ থেকে এতটা সাড়া পাবো কল্পনাও করিনি। এলাকাবাসী চাই উন্নয়নের গণতন্ত্র এবং আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতা। এখানকার অভিজাত এলাকার বাসিন্দাদের কাছে পরিচিত মুখ হওয়ায় মধ্যবিত্ত বা স্বল্প আয়ের লোকদের কাছে অনেকটাই পরিচিত আমি। কারণ হিসেবে তিনি বলেন, ঢাকা-১৭ আসনে আমার পৈতৃক ভিটা। এখানকার মানুষের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক রয়েছে।’

নির্বাচনে বিজয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী- এমন প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, ‘আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। এই আসনে অনেক গুরুত্বপূর্ণ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহাজোটের প্রার্থী হিসেবে আমি নৌকা চেয়েছিলাম কিন্তু বিশেষ কারণে এখানে অন্য একজনকে নৌকার প্রার্থী করা হয়েছে। আমি এখানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করব। বনের রাজা সিংহ কখনও পরাজিত হয় নাই এবারও হবে না ইশাআল্লাহ।’

আপনি তো বর্তমান সরকারকে অনেকটা কাছে থেকে দেখেছেন, নির্বাচনী প্রচারণায় কোন বাধার সম্মুখীন হচ্ছেন কি না- এমন প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, ‘আমি কেন, আমার জানা মতে ঢাকা-১৭ আসনে কোনো প্রার্থীর প্রচারণায় কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন না।’

কারও কোনো চাপে আপনি নির্বাচন থেকে সরে যাবেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রশ্নই উঠে না। আমি নির্বাচনের মাঠে নেমেছি সরে দাঁড়াতে নয়। দেশ ও দেশের মানুষের জন্য করি, এখানে সরল ও ভিন্ন যুক্তি প্রদানের অবকাশ নেই।’

উল্লেখ্য, এ আসনে ব্যারিস্টার নাজমুল হুদা ছাড়াও হেভিওয়েট প্রার্থী তালিকায় রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, আওয়ামী লীগের আকবর হোসেন পাঠান ফারুক (অভিনেতা ফারুক), জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: