দল পাননি মুশফিক, নিলামে নাম ওঠেনি মাহমুদউল্লাহ’র

১৯ ডিসেম্বর, ২০১৮ ১০:০৬:০০

ছবি : ইন্টারনেট থেকে

আইপিএলের নিলামে দল পাননি বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাজস্থানের জয়পুরে অনুষ্ঠিত নিলামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কোনো দলই তাকে কেনার আগ্রহ দেখায়নি।

এদিকে মুশফিকের নাম নিলামে উঠলেও, আরেক বাংলাদেশি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের নাম নিলামে ওঠেনি।

এবারের নিলাম তালিকায় শুধুমাত্র দু’জন বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন।

উইকেটরক্ষক বিভাগে থাকা মুশফিক বাংলাদেশের হয়ে এ বছর ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন এখন পর্যন্ত, যার মধ্যে ৩টি অর্ধশতক রয়েছে। অন্যান্য ম্যাচেও বেশ ভালো স্ট্রাইক রেট দেখিয়েছেন তিনি।

অপরদিকে, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহও নিজেকে প্রমাণ করেছিলেন নিজেকে। অলরাউন্ডার ক্যাটাগরিতে থাকা মাহমুদউল্লাহ ও মুশফিক দু’জনের ভিত্তিমূল্যই ৫০ লাখ রুপি।

বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এরই মধ্যে দলে নিয়ে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে গত বছর মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে মাঠ কাপানো মোস্তফিজুর রহমান এবার নিলামের তালিকায় ছিলেন না।

তরুণ ক্রিকেটাররা সাড়া ফেললেও অবিক্রীত থেকে গেছেন ক্রিস ওকস, ব্রেন্ডন ম্যাককালাম, মার্টিন গাপটিল এবং অ্যালেক্স হেলসের মতো প্রতিষ্ঠিত ও মারকুটে অভিজ্ঞ এসব ক্রিকেটাররা।

তবে এবারের নিলামে বেশ সাড়া ফেলেছেন তরুণ ভারতীয় পেসার জয়দেব উনাদকাট। রাজস্থান রয়্যালস তাকে ৮ কোটি ৪০ লাখ রুপিতে কিনেছে। তার ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: