সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুন: ড. কামাল

১৯ ডিসেম্বর ২০১৮ , ০২:১৭:৩৯

ছবি: ফাইল ফটো

আগামী ৩০ ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, সুষ্ঠু নির্বাচনের বিশ্বাস ভেঙ্গে গেছে।পুলিশকে জনগণের ওপর লেলিয়ে দেয়া হয়েছে। সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুণ। পুলিশকে থামান।

বুধবার (১৯ ডিসেম্বর) মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার ফেডারেশন এর আয়োজনে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, নির্বাচনের নামে চলছে প্রহসন। নির্বাচনের বিশ্বাস ভেঙ্গে গেছে। দেশের যে অবস্থা, তাতে ভোটের অধিকার নিয়ে এখনো আমি সঙ্কিত। তিনি আরও নির্বাচনের এখনো দশ দিন বাকি আছে। ভালো ভোট না হলে দেশে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে।

এসময় কামাল নির্বাচন কমিশনের উদ্যেশ্যে বলেন, পুলিশকে নিয়ন্ত্রণ করার জন্য সরকারকে নির্দেশ দিন। তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছরে বিচার বিভাগসহ সবগুলো প্রতিষ্ঠান নানা ভাবে ধ্বংস করা হয়েছে। মানবাধিকার বলে কিছুই নেই। আপনারা বিবেকবান হয়ে সংবিধানের আলোকে দায়িত্ব পালন করেন।

তিনি বলেন, সংবিধান পরিপন্থীভাবে পুলিশ গনগ্রেপ্তার করছে। দেশে সুশাসন আছে যে বলছে, সে মিথ্যুক। এসব কথার জন্য তাদের বিচারের মুখোমুখি হতে হবে।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: