আসন ভিত্তিক ক্যাম্প করছে বিজিবি

১৯ ডিসেম্বর ২০১৮ , ০৩:৩৪:১৩

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষে চট্টগ্রামে আসন ভিত্তিক ক্যাম্প করছে।  নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করা ৭০ প্লাটুন বিজিবিকে এসব ক্যাম্প থেকেই নিয়ন্ত্রণ করা হবে।

বিজিবির রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আদিল চৌধুরী জানান, নির্বাচনী দায়িত্ব পালন করতে চট্টগ্রাম, রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ১২৫ প্লাটুন বিজিবি মাঠে থাকবে। এর মধ্যে চট্টগ্রামের ১৬ আসনে ৭০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে।

তিনি জানান, চট্টগ্রামে নিয়োজিত বিজিবি সদস্যদের নিয়ন্ত্রণে জেলার ১০ আসন ও জেলা সংশ্লিষ্ট ৩ আসনে ১২টি ক্যাম্প করা হচ্ছে। নগরের ৩ আসনে বিজিবির কার্যক্রম নিয়ন্ত্রিত হবে হালিশহর বিজিবির রিজিওনাল সদর দফতর থেকে।

চট্টগ্রাম-১ আসনের জন্য মিরসরাইয়ে, চট্টগ্রাম-২ আসনের জন্য ফটিকছড়িতে, চট্টগ্রাম-৩ আসনের জন্য সন্দ্বীপে, চট্টগ্রাম-৪ আসনের জন্য সীতাকুণ্ডে, চট্টগ্রাম-৫ আসনের জন্য হাটহাজারীতে, চট্টগ্রাম-৬ আসনের জন্য রাউজানে, চট্টগ্রাম-৭ আসনের জন্য রাঙ্গুনিয়ায়, চট্টগ্রাম-৮ আসনের জন্য বোয়ালখালীতে, চট্টগ্রাম-১২ আসনের জন্য পটিয়ায়, চট্টগ্রাম-১৩ আসনের জন্য আনোয়ারায়, চট্টগ্রাম-১৪ ও ১৫ আসনের জন্য সাতকানিয়ায় এবং চট্টগ্রাম-১৬ আসনের জন্য বাঁশখালীতে ক্যম্প স্থাপনের কাজ চলছে বলে জানান বিজিবির এ শীর্ষ কর্মকর্তা।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: