হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

১৯ ডিসেম্বর, ২০১৮ ১৯:১৭:০০

ছবি: প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৬ জন। বুধবার (১৯ ডিসেম্বর) কুমিল্লা মহাসড়কের চান্দিনা নূরীতলা ও চৌদ্দগ্রামের সুয়াগাজী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা বিমানবন্দর থেকে কুমিল্লা মনোহরগঞ্জে দেশের বাড়িতে ফেরার পথে বুধবার (১৯ ডিসেম্বর) দুপুর ১টায় মহাসড়কের চান্দিনা নূরীতলা এলাকায় পৌঁছার পর গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে দাঁড়ানো একটি কাভার্ডভ্যানের পিছনে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়।

এ ঘটনায় আহত হয়েছে আরও ৬জন। দুর্ঘটনার পর চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট, হাইওয়ে পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে। নিহতরা হলেন- কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাদুয়ারা গ্রামের হাজী আয়েজ উল্লাহর ছেলে দুবাই প্রবাসী আব্দুল মান্নান (৪০), তার বড় ভাই আবুল কাশেম (৪২) এবং লক্ষীপুর জেলার বাবুল মিয়ার ছেলে রাকিব হোসেন (২০)।

এ ঘটনায় আহত হয়- নিহত আব্দুল মান্নান এর ভাতিজা সালাউদ্দিন (২৫), স্ত্রী হাসিনা বেগম (৩৪), মেয়ে হাফসা, তাকিয়া ও তানহা এবং লক্ষীপুর চাটখিল উপজেলার পরকোট গ্রামের হারুনুর রশিদ এর ছেলে গাড়ি চালক নূর হোসেন পারভেজ (২৮)।

মাইক্রোবাস চালক পারভেজ জানান, ভোরে মনোহরগঞ্জ থেকে তাদের নিয়ে বিমানবন্দর যাই। দুপুর ১টায় আব্দুল মান্নান দুবাই থেকে আসার পর তাদেরকে নিয়ে বাড়ি ফিরছিলাম। মহাসড়কের নূরীতলা এলাকায় পৌঁছার পর গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে দাঁড়ানো একটি কাভার্ডভ্যানের পিছনে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম জানান, দুর্ঘটনার পর পর নিহত ৩জনের মরদেহ ও দুর্ঘটনা কবলিত গাড়ি উদ্ধার করা হয়েছে। আহতদের চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২জনকে আশঙ্কা জনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ময়নামতি হাইওয়ে পুলিশের ওসি মাহবুবুর রহমান জানান, কুমিল্লা চৌদ্দগ্রামের সুয়াগাজী এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ব্রাহ্মণবাড়িয়াগামী আলিফ পরিবহনের একটি বাসের চাকা বুধবার ভোর ৮টায় পাংচার হয়। এ সময় সড়কের পাশে থামিয়ে বাসের চাকা লাগানোর সময় অজ্ঞাত গাড়ি বাসটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ সময় ওই বাসের নিচে পড়েই বাসচালক রুহুল আমিন ও হেলপার খায়ের উদ্দিন ঘটনাস্থলেই নিহত হয়। নিহত রুহুল আমিন কুমিল্লা জেলার বাঙ্গরা থানার রাজা চাপিতলা গ্রামের মুখলেসুর রহমানের ছেলে এবং খায়ের উদ্দিন ফেনী জেলার চরকালিদাস এলাকার রুপক উদ্দিনের ছেলে। দুর্ঘটনা কবলিত বাস ও নিহতদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: