একাদশ জাতীয় সংসদ নির্বাচন

ঢাকা-১৭ ছেড়ে দিচ্ছেন এরশাদ

১৯ ডিসেম্বর ২০১৮ , ০৭:২৩:০০

হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি : ইন্টারনেট থেকে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে সরে দাঁড়াচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। রক্তের হিমোগ্লোবিন সমস্যায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন এরশাদ। চলতি সপ্তাহে এরশাদ এমন সিদ্ধান্ত নিতে পারে বলে আগে থেকেই দলীয় কার্যালয়ে গুঞ্জন ছিলো।

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠান। তাকে সমর্থন দিয়ে এইচএম এরশাদ সরে দাঁড়াচ্ছেন বলে শোনা যাচ্ছে। এরশাদ মূলত বয়সের কারণে একাধিক আসনে লড়াই করবেন না বলে সবার ধারণা।

এর আগে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ময়মনসিংহ-৭ আসন ছেড়ে দেন।

এ ব্যাপারে জাপার নির্বাচনী সেলের প্রধান ও প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান জানিয়েছেন, হয়তোবা তিনি এই আসন থেকে নির্বাচন করবেন না।

এরশাদ আগামী ২২ ডিসেম্বর সিঙ্গাপুর থেকে দেশে ফিরবেন। তারপর আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলেও জানান তিনি।

এ বিষয়টি নিশ্চিত করার জন্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান পার্টির সাবেক মহাসচিব ও বর্তমানে পার্টির চেয়ারম্যানের সাংগঠনিক দায়িত্বে থাকা এ বি এম রুহুল আমিন হাওলাদারের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।

তবে হাওলাদারকে ফোনে পাওয়া যায়নি।

বনানী থানা আওয়ামী লীগের সভাপতি এ কে এম জসিম উদ্দিন জানান, ‘আমাদের কাছে মেসেজ আছে, উইদিন শর্ট টাইম এরশাদ সাহেব ঢাকা-১৭ আসন থেকে সরে দাঁড়াবেন।’

জাতীয় পার্টি এবার মহাজোট থেকে ২৬টি আসন পেলেও আরও প্রায় দেড়শ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির নেতারা। তা নিয়ে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে ক্ষোভ রয়েছে, ভোটের মাঠেও তার ফল পাওয়া যাচ্ছে।

জয়পুরহাট-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী কাজী আবুল কাশেম রিপন অভিযোগ করেছেন, কালাই, ক্ষেতলাল, আক্কেলপুর উপজেলায় তার লাঙ্গলের পোস্টার লাগালেই তা ছিঁড়ে ফেলছেন ‘আওয়ামী লীগের কর্মীরা’।

নির্বাচনী প্রচারের বিষয়ে কেন্দ্র থেকে সেভাবে নির্দেশনা না পাওয়ার কারণেও ক্ষোভ রয়েছে জাতীয় পার্টির তৃণমূলের নেতাদের মধ্যে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে জাতীয় পার্টির নির্বাচনী সেলের প্রধান দেলোয়ার হোসেন খান বলেন, ‘পার্টি অফিসে এমন অভিযোগ প্রতিদিনই আসছে। শীর্ষ নেতারা এখন কেউ ঢাকায় নেই। কী আর বলব আমি! জাতীয় পার্টি হচ্ছে মহাজোটের দুধ-ভাত। তারা থাকলে থাকল, না থাকলে নাই।’

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: