ইবিতে কর্মকর্তাদের মৌন মিছিল

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৮, ০৫:২০ পিএম

তিন দফা দাবিতে দ্বিতীয় দিনের মত আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতির নেতাকর্মীরা। এ উপলক্ষে শনিবার (২২ ডিসেম্বর) মৌনমিছিল ও সমাবেশ করে তারা। 

এর আগে গত ১৮ ডিসেম্বর কর্মকর্তাদের বেতন স্কেল বৃদ্ধি, চাকুরীর বয়সসীমা পুন:নির্ধারণ ও ক্যাম্পাসের কর্মঘন্টা কমানোর দাবিতে মানববন্ধন করে তারা। 

জানা যায়, শনিবার সকাল ১১টায় বিশ^বিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহার নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে মৌন মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। মিছিল শেষে সকাল সাড়ে ১১টায় প্রশাসন ভবন চত্ত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান, বিশ^বিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের উপ-রেজিস্ট্রার আরিফ মোল্যা প্রমুখ।

এসময় তারা অনতিবিলম্বে তাদের দাবিসমূহ বাস্তবায়ন করতে প্রশাসনের নিকট দাবি জানান। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচী দেয়ার হুশিয়ারি দেন তারা।

সমাবেশের একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ ঘটনাস্থলে এসে উপস্থিত হন। এসময় তারা আলোচনায় বসে কর্মকর্তাদের সকল দাবি-দাওয়া সমাধান করার প্রতিশ্রুতি দেন।
 
প্রসঙ্গত, উপ-রেজিস্ট্রার পদে কর্মরতদের জন্য ৫০ হাজার ও সহকারী রেজিস্ট্রারদের জন্য ৩৫ হাজার ৫’শ টাকা বেতন স্কেল নির্ধারণ, চাকুরির বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ বছর নির্ধারণ ও ক্যাম্পাসের কর্মঘন্টা সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করার দাবিতে গত ১০ ডিসেম্বর থেকে আন্দোলন করে আসছে বিশ^বিদ্যালয়ের কর্মকর্তারা। ওইদিন তিন দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে তারা।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: