‘সারা বাংলায় ধান কেটে কেটে নৌকায় তোলা হচ্ছে’

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৮, ০৫:৩৭ পিএম

যেখানে যাচ্ছি সেখানেই ধানের শীষ নৌকায় উঠছে। সারা বাংলায় ধান কেটে কেটে নৌকায় তোলা হচ্ছে। সারা দেশে তলে তলে ধানের শীষের লোকেরা আওয়ামী লীগের হাত ধরে নৌকায় উঠে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (২২ ডিসেম্বর) সকালে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনের কবিরহাট উপজেলার জনতা বাজার ও চরমন্ডলিয়া এলাকার বিভিন্ন স্থানে আয়োজিত পথসভায় বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

এসময় ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপির এখন একমাত্র সম্বল বিদেশিদের কাছে ও নির্বাচন কমিশনের কাছে নালিশ করা। প্রতিদিন বিদেশিদের কাছে ও নির্বাচন কমিশনের কাছে আর কোনো দল না গেলেও বিএনপি যাচ্ছে। কেন যায়? নালিশ করতে যায়। কারণ, নালিশ ছাড়া তাদের আর কোনো সম্বল নেই।

মন্ত্রী বলেন, আমি সুখের দিনে আসি না। আমি মানুষের বিপদে, অন্ধকারে, ঝড়ে, দুর্যোগে আসি। কথা দিয়েছিলাম সবাইকে আলো দিবো, আমরা আমাদের কথা রেখেছি। যার ফল আজ সবার ঘরে ঘরে বিদ্যুৎ রয়েছে। প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টার করা হয়েছে। আজ মানুষের হাতে হাতে রয়েছে মোবাইল ফোন।

এ সময় ওবায়দুল কাদের স্লোগান দিয়ে বলেন, শেখ হাসিনার তুল না কারো সাথে চলে না। ৩০ তারিখ সারা দিন নৌকা মার্কায় ভোট দিন। শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ।

এই আসনে ওবায়দুল কাদেরের প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মওদুদ আহমেদ। মওদুদের বিষয়ে অভিযোগ করে কাদের বলেন, মির্জা ফখরুলের মতো নালিশ করার পথ ধরেছেন তিনি। ওনার দুঃখ, তিনি যেখানেই যান লোকজন হয় না। কারণ, ওনার কার্যকলাপ ভালো নয়। ওনার ঝুলিতে উন্নয়ন নাই।

তিনি মওদুদের সমালোচনা করে বলেন, তিনি ৪০ বছর একটি বাড়ি দখল করে রেখেছিলেন। মৃত ব্যক্তির নামে ভুয়া কাগজ আদালতে জমা দিয়েও বাড়িটি রক্ষা করতে চেয়েছেন, পারেননি।

সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা নারীদের জন্য অনেক করেছেন। নারীরা আজ সম্মানিত হচ্ছেন। শেখ হাসিনার সরকার গত ৪৩ বছরের মধ্যে সবচেয়ে নারীবান্ধব সরকার। শেখ হাসিনার সরকারের আমলে নারীরা হাইকোর্টের বিচারপতি, সেনাবাহিনীর মেজর জেনারেল, পুলিশ সুপার, জেলা প্রশাসক, সচিব হয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, এখন নারীরা বিধবা ভাতা পান, সন্তানের উপবৃত্তির টাকা মোবাইলের মাধ্যমে পান, এমনকি মাতৃত্বকালীন ভাতাও পাচ্ছেন নারীরা। তিনি উপস্থিত নারীদের উদ্দেশে বলেন, ‘কে দিয়েছেন এই সম্মান? শেখ হাসিনা। আগে সন্তানের পরিচয়ে শুধু বাবার নাম লেখা হতো। এখন সন্তানের পরিচয়ে বাবার নামের সঙ্গে মায়ের নামও লিখতে হয়।’ এসব সম্মানের জন্য আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে তিনি নারীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, শেখ হাসিনার আমলে নারীরা অনেক ক্ষমতাবান।

ওবায়দুল কাদের উপস্থিত জনতার উদ্দেশে বলেন, ‘আমার ১২ বছরের উন্নয়ন আর মওদুদ আহমেদ সাহেবের ২২ বছরের উন্নয়নের মধ্যে মিলিয়ে দেখুন। যদি আমার উন্নয়ন ওনার চেয়ে ভালো না হয়, তাহলে আমি ভোট চাই না। ভবিষ্যতে নির্বাচিত হলে আমরা প্রত্যেক গ্রামকে শহরে পরিণত করব। এটাই আমাদের প্রতিশ্রুতি।’

এ সময় কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সুন্দলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: