‘আর কেউ জড়িয়ে ধরে বলবে না কেমন আছিস’

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৮, ০৫:৫৯ পিএম

এফডিসিতে চলছে শোকের মাতম। চারিদিকে এত মানুষের সমাগমে পুরো এফডিসি যেন এক করুণ হাহাকারে মেতে উঠেছে। বরেণ্য নির্মাতা আমজাদ হোসেনের মৃত্যতে চলচ্চিত্র অঙ্গনে নেমেছে শোকের ছায়া।

প্রিয় কর্মক্ষেত্র এফডিসিতে আজ শেষ বারের মতো আসলেন তিনি। আর আসবেন না কখনো! বসবেন না পরিচালক সমিতির সামনে চেয়ার পেতে। ঘণ্টার পর ঘণ্টা আড্ডা দিয়ে মাতিয়ে রাখবেন না, আর কোনো দিন দেখা হবে না আমজাদ হোসেনের সঙ্গে।

আজ দুপুরে এফডিসিতে দ্বিতীয়বারের জানাজায় উপস্থিত ছিলেন চলচ্চিত্র অঙ্গনের অনেকেই। কফিনে প্রিয় মানুষটির মুখ দেখতে দেখতে কান্নায় ভেঙ্গে পড়েন ঢাকাই সিনেমার তিনকন্য সূচন্দা, ববিতা, চম্পা।

চম্পা বলেন, আজ এই মানুষটা শেষবারের মত এফডিসিতে এলেন। আর কখনো আসবেন না এখানে। আমার সাথে দেখা হলেই আর কেউ জড়িয়ে ধরে বলবে না কিরে চম্পা কেমন আছিস? এতো তারাতারি চলে যাবে ভাবিনি।

উল্লেখ্য, ১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে রূপালি পর্দায় তার অভিষেক হয়। পরে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় নিজেকে নিয়োজিত রাখেন। ১৯৬৭ সালে মুক্তি পায় তার নির্মিত প্রথম চলচ্চিত্র ‘খেলা’। গান লেখা, চিত্রনাট্য ও পরিচালনায় চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আমজাদ হোসেন। এছাড়া সরকার তাকে একুশে পদকেও ভূষিত করে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: