প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

টস জিতে বোলিংয়ে মাশরাফির রংপুর

৮ জানুয়ারি ২০১৯ , ০৫:৩৮:০০

ছবি : প্রতীকী

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্স, দুটি দলই মাশরাফির নেতৃত্বে একবার করে বিপিএল শিরোপা ঘরে তুলেছে।

এবারের ষষ্ঠ আসরে ফের ট্রফি জয়ে রংপুরের হয়ে লড়াই করছেন মাশরাফি। তার দলে রয়েছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। এছাড়া রবি বোপারা, রাইলি রুশোরা দুর্দান্ত ফর্মে আছেন।

অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্বে আছেন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। এছাড়া দলে রয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল, শোয়েব মালিক, আসেলা গুনারত্নে, এভিন লুইস, শহীদ আফ্রিদির মতো তারকারা।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

এখন পর্যন্ত বিপিএলে ৮বার মুখোমুখি লড়াইয়ে নেমেছে রংপুর ও কুমিল্লা, যার মধ্যে ৫বারই জয়ের মুখ দেখেছে কুমিল্লা আর ৩টিতে জিতেছে রংপুর।

এবারের আসরে উদ্বোধনী ম্যাচেই মাঠে নামে রংপুর রাইডার্স। কিন্তু চট্টগ্রামের বিপক্ষে লো-স্কোরিং ম্যাচে হেরে যান মাশরাফিরা। দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটান্সকে হারিয়ে অবশ্য জয়ের ধারায় ফিরেছে দল। প্রথম দুই ম্যাচে ৪৪ ও ৪০* রান করা ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা আজও দলের বড় ভরসা।

এ ছাড়া প্রোটিয়া তারকা রাইলি রুশো দ্বিতীয় ম্যাচেই ৫২ বলে ৭৬ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছেন।

তবে রংপুরের একাদশে সবচেয়ে বড় অন্তর্ভুক্তি হতে পারেন ক্রিস গেইল। প্রথম দুই ম্যাচে মাঠে নামতে না পারলেও এই ম্যাচ দিয়েই এবার মাঠে নামছেন এই ক্যারিবীয় ব্যাটিং দানব। এছাড়া দলের অধিনায়ক মাশরাফি, বেনি হওয়েল ও শফিউল ইসলামকে নিয়ে সাজানো পেস অ্যাটাকও বেশ গোছানো।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচেই জয় পাওয়ায় কুমিল্লা এই ম্যাচে সুবিধাজনক অবস্থানে থাকবে। তবে সিলেটের বিপক্ষে তাদের জয়টা অবশ্য সহজে আসেনি। শেষের দিকে পাকিস্তানী অলরাউন্ডার শহীদ আফ্রিদির ঝড়ো ব্যাটিংয়ে জয় পেয়েছেন স্টিভেন স্মিথরা। তবে কুমিল্লার জন্য সুখবর তাদের অন্যতম সেরা তারকা তামিম ইকবাল ফর্মে আছেন। আগের ম্যাচে ৩৪ বল খেলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন এই টাইগার ওপেনার। তবে ২৫ বলে ৩৯ রানের ইনিংস খেলে মূল কাজটা করেছিলেন আফ্রিদি। এই দুজন ছাড়া স্মিথ ও শোয়েব মালিকও যদি আজকের ম্যাচে ফর্মে ফেরেন তাহলে জয় পাওয়া সহজ হবে কুমিল্লার জন্য।

রংপুর রাইডার্স একাদশ: রাইলি রুশো, গ্রিস গেইল, মেহেদি মারুফ, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, বেনি হাউল, ফরহাদ রেজা, মাশরাফি মর্তুজা, সোহাগ গাজী, শাফিউল ইসলাম।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস, স্টিভ স্মিথ, মেহেদি হাসান, শোয়েব মালিক, আনামুল হক, শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, মোহাম্মদ শহীদ।

দিনের প্রথম ম্যাচে খুলনা টাইটান্সকে ১০৫ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে টুর্নামেন্টের হট ফেবারিট ঢাকা ডায়নামাইটস।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: