প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

দেশীয় খেলোয়াড়রা কেন ভাল করছে না, কারণ জানালেন মুশফিক

৯ জানুয়ারি ২০১৯ , ০৮:৫৯:৩১

বিপিএলের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স অলআউট হয়েছিল মাত্র ৯৮ রানে, সে রান তাড়া করতে আবার চিটাগং ভাইকিংসের লেগেছিল ১৯ ওভার। দিনের পরের ম্যাচে ঢাকা ডায়নামাইটস ১৮৯ রান করলেও রাজশাহী কিংস অলআউট হয়ে যায় ১০৬ রানে।

টুর্নামেন্টের পরের তিনদিনেও রানবন্যার ম্যাচ দেখা যায়নি কোনো। ঢাকা ডায়নামাইটস নিজেদের দুই ম্যাচেই বড় সংগ্রহ (১৮৯ ও ১৯২) দাঁড় করালেও অন্য দলগুলোর রান করতে ধুঁকতে হয়েছে বেশ। এর অন্যতম কারণ দলগুলোর স্থানীয় ব্যাটসম্যানদের নিষ্প্রভতা। এখনো পর্যন্ত শেষ হওয়া সাত ম্যাচে স্থানীয় ক্রিকেটারদের কেউই করতে পাননি ফিফটি, খেলতে পারেননি দায়িত্বশীল কোনো ইনিংস।

বুধবার সিলেটের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্থানীয় ক্রিকেটারদের না পারার কারণ ব্যাখ্যা করতে মুশফিক বলেন, ‘যারা জাতীয় দলের বাইরে আছে তাদের এখানে ভালো করাটা কঠিন। সারা বছর কিন্তু এই একটা (টি-টোয়েন্টি) টুর্নামেন্টই তারা খেলে। এমনকি অনুশীলন ম্যাচও খেলে না। তারা এসেই ক্লিক করাটা তাদের জন্য একটু কঠিন হয়ে যায়। আমরা যারা জাতীয় দলে খেলি আমাদের সঙ্গে তুলনা করলে তো বটেই, আমরা সারা বছরই তিনটা ফরম্যাটে খেলি। এমনকি বাংলাদেশেও খেলি। আমাদের জন্য তুলনামূলক সহজ। এরপরও যারা এসেই ভালো খেলছে তারা আউটস্ট্যান্ডিং। আমরাও তাদের কাছ থেকে শিখতে পারি, তারা কিভাবে খেলছে। হয়ত কারো কারো হারানোরও কিছু থাকে না। অনেককে বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হয়। আমার মনে হয় যত দিন যাবে জাতীয় দলের খেলোয়াড়রাও আরও বড় বড় ইনিংস খেলবে এবং তারাই লিড দেবে।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: