২১ সন্তানের জন্ম দিয়ে ইতিহাস গড়লেন এই দম্পতি

১১ জানুয়ারি, ২০১৯ ১২:০৫:০০

পরিবারের সঙ্গে সু এবং নোয়েল রেডফোর্ড। ছবি: ইন্টারনেট থেকে

ব্রিটিশ দম্পতি সু ও নোয়েল রেডফোর্ড। এই দম্পতি জুটি মিলে ২১ সন্তানের জন্ম দিয়ে রেকর্ড গড়েছেন। এরইমধ্যে ব্রিটেনের সব থেকে বড় পরিবারের খেতাব ঝুঁড়িতে স্থান পেয়ে পরিবারটি।

বর্তমানে স্ত্রী সু’র বয়স ৪৩ বছর এবং স্বামী নোয়েল রেডফোর্ডের বয়স ৪৭ বছর। নোয়েল রেডফোর্ড একজন বেকারি ব্যবসায়ী পেশার সঙ্গে জড়িত আছেন।

ব্রিটেনে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের খবর অনুযায়ী জানা যায়, সু মাত্র ১৩ বছর বয়সেই প্রথম সন্তানের জন্ম দেন। আর এ সময় তার স্বামী নোয়েল রেডফোর্ডের বয়স ১৮ বছর ছিল।

সু ও নোয়েল রেডফোর্ড দম্পতির সন্তানরা হলো- গত বছরের নভেম্বরে জন্ম নিয়েছে বনি রায়ে এবং আরকি (১), ফোয়েবে (২), হ্যালী (৩), ক্যাস্পার (৬), অস্কার (৭), টিল্লি (৮), ম্যাক্স (৯), জোশ (১১), অ্যামি (১২), এলি (১৩), জেমস (১৪), কেটি (১৫), মিলি (১৭), লিউক (১৮), ড্যানিয়েল (১৯), জ্যাক (২১), ক্লোয়ে (২৩), সোফি (২৪) ও ক্রিস (২৯)।

দেশটির একটি গণমাধ্যমকে সু বলেন, আমরা আর কোনো সন্তান চাই না। বনির মাধ্যমে আমাদের পরিবারের পূর্ণতা এসেছে বলে জানান তিনি।

অপরদিকে নোয়েল রেডফোর্ড বলেন, কিছু মানুষ ২-৩টি সন্তান নিয়েই তাদের পরিবারকে সম্পূর্ণভাবে। কিন্তু, আমাদের সম্পূর্ণতা এসেছে ২১ সন্তানের মাধ্যমে। এমনটাই জানিয়েছেন, ব্রিটেনের সব থেকে বড় পরিবারের খেতাব জয়ী বাবা নোয়েল রেডফোর্ড।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: