আ’লীগের যৌথসভা আজ

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ০৮:২৯ এএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের নেতাদের নিয়ে আজ শনিবার (১২ জানুয়ারি) বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিকাল ৩টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক হবে। বৈঠক থেকে দলের নেতাদের উদ্দেশে আ’লীগ সভাপতি বিষয়ে কিছু বার্তা দেবেন বলে জানা গেছে।

দলের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ভোটের পর প্রথমবারের মতো এ ধরনের বৈঠকে দলের ভবিষ্যকরণীয় চূড়ান্ত করা হবে। তারা বলেছেন, আসন্ন স্থানীয় সরকার নির্বাচন, ২০২০ সালে ‘মুজিববর্ষ’ পালনসহ সাংগঠনিকভাবে দলকে কীভাবে আরও মজবুত করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

এ ছাড়া নবনির্বাচিত এমপি-মন্ত্রীদের সাধারণ মানুষের সঙ্গে সম্পর্ক আরও মজবুত করারও নির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী।

গত ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ জয় পায় আ’লীগ। দলটি এককভাবে ২৫৭ এবং জোটগতভাবে ২৮৮ আসন পেয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আ’লীগ। এই ভূমিধস বিজয়ের পর দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের এটাই প্রথম আনুষ্ঠানিক বৈঠক। বৈঠকে নেতাদের কথা শোনার পাশাপাশি দলের সভাপতি শেখ হাসিনা নানা দিকনির্দেশনা দেবেন।

দলীয় সূত্রে জানা গেছে, আজকের বৈঠকে দলের সভাপতি যে বিশেষ বার্তা দেবেন বলে জানা গেছে তার মধ্যে রয়েছে- বিশাল জয়ে আত্মতৃপ্তিতে না থেকে জনগণের কাছে যাওয়া, উপজেলা নির্বাচনে একক প্রার্থী দেয়া, নিজস্ব বলয় সৃষ্টি করতে গিয়ে বিএনপি-জামায়াতকে দলে না ভেড়ানো অন্যতম।

এ ছাড়া আ’লীগ সরকারের টানা ১০ বছরে দেশের যে উন্নয়ন হয়েছে তা কীভাবে আরও বেগবান করা যায়, সে বিষয়েও নেতাদের পরামর্শ চাওয়া হবে এবং একই সঙ্গে থাকবে শেখ হাসিনার দিকনির্দেশনাও।

এছাড়া, ঢাকার পাশের জেলার সঙ্গে যৌথসভা আগামি রোববার অনুষ্ঠিত হবে এদিকে আগামীকাল রোববার ঢাকা ও ঢাকার পাশের জেলার নেতাদের সঙ্গে যৌথসভা করবে আওয়ামী লীগ। বেলা ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের ওই সভায় সভাপতিত্ব করবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভায় ঢাকা, গাজীপুর, গাজীপুর মহানগর, নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ মহানগর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ ও নরসিংদী জেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, এমপি, সিটি কর্পোরেশনের মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যান, উল্লিখিত জেলাসমূহের সব উপজেলা, থানা ও পৌর আ’লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়ররা উপস্থিত থাকবেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: