চিটাগংকে ১৫১ রান টার্গেট খুলনার

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ০৪:০২ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম ম্যাচে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস। জুনায়েদ সিদ্দিকীর ব্যাটে পায় দারুণ শুরুচলতি বিপিএলে প্রথম জয়ের খোঁজে খুলনা টাইটানস। ঘুরে দাঁড়ানোর ম্যাচে শনিবার শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে তারা চিটাগং ভাইকিংসের বিপক্ষে। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে খুলনা করেছে ১৫১ রান।

শনিবার (১২ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর ১টা ৩০ মিনিটে শুরু হবে। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম।

ব্যাটিংয়ের শুরুটা পল স্টার্লিং ও জুনায়েদ সিদ্দকী ভালো করলেও ধরে রাখতে পারেননি। দলীয় ৩১ রানে স্টার্লিং ব্যক্তিগত ১৮ রানে নাঈম হাসানের বলে বিদায় নেন। ১০ রানের বিরতির পর রবি ফ্রালিনকে কাটা পড়েন জুনায়েদ (২০)। 

ডেভিড মালান ও মাহমুদউল্লাহ রানে ফিরলেও ভাইকিংসের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কোর বেশি বড় করতে পারেনি খুলনা। মালান করেছেন ইনিংস সর্বোচ্চ ৪৫ রান, আর মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে গুরুত্বপূর্ণ ৩৩ রান।

তাদের ব্যাটে বড় সংগ্রহের ইঙ্গিত থাকলেও পরপর দুই বলে দুই উইকেট হারিয়ে ফেলায় রান বেশিদূর যায়নি খুলনার। সানজামুল ইসলাম ১৮তম ওভারের প্রথম বলে ফেরান আক্রমণাত্মক হয়ে ওঠা কার্লোস ব্র্যাথওয়েটকে (১২)। পরের বলেই এই স্পিনারের শিকার মাহমুদউল্লাহ।

পরের ব্যাটসম্যানরাও সুবিধা করতে পারেননি। নাজমুল হোসেন শান্ত আউট ৬ রানে। আরিফুল হক অপরাজিত থাকেন ৮ বলে ৯ রানে। আর মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাট থেকে আসে ৪ বলে ৪*রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে অবশ্য দারুণ শুরু এনে দিয়েছিলেন জুনায়েদ সিদ্দিকী ও স্টারলিং। মাত্র ২.৩ ওভারে তারা স্কোরে জমা করেন ৩১ রান। নাঈম হাসানের ঘূর্ণিতে আবু জায়েদের হাতে স্টারলিং ধরা পড়লে খুলনা হারায় প্রথম উইকেট। তার আগে ১০ বলে ২ চার ও এক ছক্কায় আইরিশ ওপেনার খেলে যান ১৮ রান।

ভাইকিংসের সবচেয়ে সফল বোলার সানজামুল। এই স্পিনার ৪ ওভারে ৩৭ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট শিকার ফ্রাইলিঙ্ক, নাঈম হাসান, খালেদ আহমেদ ও আবু জায়েদের।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: