নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

নাটোরে প্রতিমন্ত্রী পলক

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দুর্নীতি কমিয়ে সুশাসন নিশ্চিত করা হবে

১২ জানুয়ারি, ২০১৯ ২১:১৭:০৮

ফাইল ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান সরকারকে বিগত দশ বছরের উন্নয়নের ধাররাবিহকতার আলোকে পুনরায় জনগণ তাদের সেবার দায়িত্ব দিয়েছে। সমাজের প্রতিটি ক্ষেত্রে বিদ্যমান দুর্নীতি হ্রাসের জন্য সারাদেশে দ্রুত গতিতে প্রযুক্তির বিস্তার ও ব্যবহার নিশ্চিত করার কাজ ইতোমধ্যে শুরু করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের আগে দেশবাসীর নিকট দুর্নীতি কমিয়ে সুশাসন প্রতিষ্ঠার যে প্রতিশ্রুতি দিয়েছেন, প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তা শতভাগ নিশ্চিত করা হবে।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে নাটোর সার্কিট হাউজে জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী গ্রামকে শহরে পরিণত করতে হলে প্রযুক্তির প্রসার অনিবার্য। সরকার সারাদেশের ইউনিয়ন পর্যায়ে ইন্টারনেট সেবা ইতোমধ্যে নিশ্চিত করেছে। দেশের বিভিন্ন উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার স্থাপনের মাধ্যমে আগামী দিনের তরুণ প্রজন্মের কর্মসংস্থানের পথ সুগম করা হয়েছে। মানুষের মৌলিক চাহিদাগুলো সকলের জন্য নিশ্চিত করার কাজ অব্যাহত রয়েছে।

বাংলাদেশ আরও আগে প্রযুক্তিগত দিকে সমৃদ্ধ হতো জানিয়ে প্রতিমন্ত্রী পলক বলেন, ‘বিএনপি নেত্রী খালেদা জিয়ার হঠকারী সিদ্ধান্তের জন্য দেশ বিনামূল্যের সাবমেরিন কেবল সংযোগ থেকে বঞ্চিত হয়। অথচ ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেন গঠনের পাশাপাশি প্রযুক্তি বিস্তারে পদক্ষেপ নেন। ফলে বিগত দশ বছরে দেশে শত বছরের উন্নয়ন হয়েছে।’

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজের সভাপতিত্বে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খাঁন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক রাজ্জাকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন, সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: