প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

যান্ত্রিকত্রুটি, রাজশাহী বিমানবন্দরে আটকে গেল বিমান

১৩ জানুয়ারি ২০১৯ , ১২:১৮:৪৭

ফাইল ফটো

যান্ত্রিক ত্রুটির কারণে রাজশাহীর হজরত শাহমখদুম (র.) বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের (বাংলাদেশ-৪৯২) একটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

শনিবার (১২ জানুয়ারি) বিকেল ৩টায় প্লেনটি রাজশাহী থেকে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করার কথা ছিল। কিন্তু তা আর হয়ে হয়ে উঠেনি যান্ত্রিক ত্রুটির কারণে।

সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্র জানায়, বেলা ২টা ৩০ মিনিটের দিকে বাংলাদেশ বিমান (বাংলাদেশ- ৪৯২) ঢাকা থেকে যাত্রী নিয়ে রাজশাহীর শাহ্ মখদুম বিমানবন্দরে অবতরণ করে। রাজশাহী থেকে প্রায় ৭৪ জন যাত্রী নিয়ে বিকেল ৩ টার দিকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়নের সময় বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তিনবার চেষ্টা করেও বিমানটি উড্ডয়ন করতে না পারলে ফ্লাইটটি বাতিল করা হয়।

বিমানটি রাজশাহী বিমানবন্দরেই পড়ে আছে। রোববার ঢাকা থেকে প্রকৌশলীরা গিয়ে ত্রুটি পরীক্ষা করে দেখবেন বলে হজরত শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুর আড়াইটায় বাংলাদেশ বিমানের (বিজি-৪৯২) ফ্লাইটি ঢাকা থেকে যাত্রী নিয়ে রাজশাহীর শাহমখদুম বিমানবন্দরে আসে। এরপর ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকায় যেতে বিমানটি উড্ডয়নের চেষ্টা করে। তখন বিমানটিতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। তিনবার চেষ্টা করেও বিমানটি উড্ডয়নে ব্যর্থ হলে যাত্রা বাতিল করা হয়। পরে নিরাপদে যাত্রীদের নামিয়ে আনা হয়।

রাজশাহী এয়ারপোর্ট থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটে যাত্রী হিসেবে কয়েকজন বিদেশিও ছিলেন। আর ছিলেন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব। যাত্রা বাতিল হওয়ায় যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

বিমানবন্দরের ব্যবস্থাপক আরও জানান, বাতিল হওয়া ফ্লাইটের পর ইউএস বাংলার একটি ফ্লাইট ছিল। সেটিতে করে কয়েকজন যাত্রী ঢাকায় যাওয়ার সুযোগ পেয়েছেন। তবে অন্য যাত্রীরা ফিরে যান।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: