প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নালিতাবাড়ীতে সোহাগের কপালে জোটেনি প্রতিবন্ধী ভাতা 

১৩ জানুয়ারি ২০১৯ , ১২:৩৩:৫০

ছবি: প্রতিনিধি

শেরপুরের নালিতাবাড়ীতে জন্ম থেকেই বাক ও শ্রবণ প্রতিবন্ধী সোহাগ মিয়া তার শারীরিক প্রতিকূলতা মোকাবেলা করে ৫ম শ্রেণিতে পড়াশোনা করছে। আজও তার কপালে জোটেনি প্রতিবন্ধী ভাতা। সে উপজেলার পশ্চিম সমেশ্চুড়া গ্রামের মতিউর রহমানের ছেলে।

ওই প্রতিবন্ধী শিশুর পিতা মতিউর রহমান জানান, সোহাগ মিয়া জন্ম থেকেই কথা বলতে পারে না এমনকি কানেও শোনতে পারে না। তার এ শারীরিক প্রতিকূলতা থাকা সত্বেও পিতা-মাতার স্বপ্ন আর নিজের অদম্য ইচ্ছাশক্তি দিয়ে পড়াশোনা চালিয়ে আসছে। বর্তমানে সে সমেশ্চুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫শ শ্রেণিতে পড়াশোনা করছে। তবে এখনও তার ভাগ্যে জোটেনি প্রতিবন্ধী ভাতা। এমতাবস্থায় তার প্রতিবন্ধী ভাতার জন্য মানবিক আবেদন জানিয়েছেন বিদ্যালয়ের শিক্ষক ও তার পরিবারের লোকেরা।

এ বিষয়ে সমেশ্চুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ মাসুদ কবির জানান, আমি গত ২২ নভেম্বর এ বিদ্যালয়ে যোগদান করার পরই সোহাগ মিয়া আমার নজরে আসে। একটি প্রতিবন্ধী ভাতা কার্ড প্রাপ্ত হলে তার পিতা-মাতার পক্ষে অন্তত কিছুটা হলেও এ প্রতিবন্ধী সন্তানের বোঝা বহন করা সহজ হবে। তাই স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের কাছে তার জন্য একটি ভাতা কার্ডের আবেদন জানাচ্ছি। 
 
বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: