রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে লিডস কোর ব্যাংকিং সিস্টেম বাস্তবায়ন

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০১৯, ০৫:০০ পিএম

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি, ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়নসহ যাবতীয় উন্নয়নমূলক কার্যক্রমের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সম্প্রতি ব্যাংকটি তাদের ৩৮১ টি শাখা জুড়ে স্বয়ংক্রিয় পদ্ধতিতে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার লক্ষ্যে লিডস কর্পোরেশন লিমিটেডের ব্যাংক আল্টিমাস কোর ব্যাংকিং সিস্টেম বাস্তবায়নের জন্যে চুক্তি স্বাক্ষর করেছে। বাংলাদেশে রাকাবই একমাত্র বিশেষায়িত ব্যাংক যার প্রধান শাখা ঢাকার বাইরে (রাজশাহি) অবস্থিত।

ব্যাংক আল্টিমাস একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় কোর ব্যাংকিং সিস্টেম যা সার্বক্ষণিক ব্যাংকিং লেনদেন সহজ করে, অডিট ও ব্যবস্থাপনার জন্য সহজে তাৎক্ষণিক প্রতিবেদন তৈরি করে উন্নত ও কার্যকরী গ্রাহক সেবা প্রদানে সাহায্য করে থাকে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর পক্ষে ব্যাংকটির চেয়ারম্যান জনাব মোহাম্মদ নজরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক জনাব কাজী আলমগীর ও মহাব্যবস্থাপক জনাব খন্দকার গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন। লিডস কর্পোরেশন লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি শেখ আব্দুল আজিজ, ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ ওয়াহিদ, প্রধান পরিচালনা কর্মকর্তা জনাব রানা সোহেল, মহাব্যবস্থাপক জনাব বি, ই, এম, মঞ্জুর-ই-খুদা এবং মহাব্যবস্থাপক জনাব আনিসুর রহমান খান। লিডস কয়েক দশক ধরে শুধুমাত্র দেশীয় আর্থিক খাতে নয় বরং দেশের বাইরেও ব্যাংকিং সমাধান প্রদান করে আসছে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: