সীমান্তে বিজিবির গুলি, অস্ত্র ফেলে পালাল ভারতীয়রা

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০১৯, ১২:৫১ পিএম

রাজশাহীর চারঘাটে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের ফাঁকা গুলিতে ভারতীয় চোরাকারবারিরা অস্ত্র ফেলে পালিয়ে গেছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৪ জানুয়ারি) মধ্যরাতে পদ্মা নদীর চর থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে অস্ত্রকারবারিরা পালিয়ে যায়।

রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ তাজুল ইসলাম জানান, তার নেতৃত্বেই সোমবার রাত সাড়ে ১০টার গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। বিজিবির বিশেষ টহল দল ইউসুফপুর ও চারঘাট বিওপির মাঝামাঝি সীমান্ত পিলার ৬৮/১-এস এর কাছাকাছি এলাকায় পদ্মানদীর চরে অবস্থান নেয়।

তিনি বলেন, রাত দেড়টার দিকে ৪-৫ জনের একটি অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে। এ সময় নিজস্ব নিরাপত্তার জন্য টহল দল অস্ত্র পাচারকারীদের লক্ষ্য করে ২টি এসএমজি থেকে ১০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এতে অস্ত্র পাচারকারীরা বিদেশি পিস্তল ও গুলি ফেলে পালিয়ে যায়। পরে সেখান থেকে একটি বিদেশি পিস্তল ও পাঁচ রাউন্ড গুলি ও দুইটি ম্যাগজিন উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান বিজিবি-১ ব্যাটালিয়ন অধিনায়ক।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: