প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ধানমণ্ডি ৩২ নম্বরে এইচ টি ইমাম

দলগুলোর সঙ্গে সংলাপই করবেন প্রধানমন্ত্রী

১৫ জানুয়ারি ২০১৯ , ০৪:৪০:৪২

ছবি: ইন্টারনেট

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে প্রধানমন্ত্রী আবার সংলাপই করবেন।

টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব নেয়ার পর মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর তিনি একথা জানান। 

এইচ টি ইমাম বলেন, ‘প্রধানমন্ত্রী তো সকলের। তাকে অবশ্যই সকলেই মেনে নেবে এবং সহযোগিতা করবে। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, তিনি আবার একটি সংলাপ করবেন। আগের সংলাপে যারা অংশগ্রহণ করেছিল তাদেরকে তিনি আমন্ত্রণ করবেন। কিন্তু নির্বাচন নিয়ে আলোচনা বলে যে কথাটি বলা হচ্ছে, তা অত্যন্ত অবাস্তব এবং হাস্যকর।’

ঐক্যফ্রন্টকে ইঙ্গিত করে তিনি আরো বলেন, ‘নতুন নির্বাচন বাস্তবে সম্ভব নয়। এখন বাস্তবতা মেনে নিয়ে সকলে সহায়তা করেন। আমাদের দিক থেকে আমরা পাঁচজন উপদেষ্টা, সরকারের মন্ত্রিপরিষদে যারা আছেন সকলেই সকলের সহায়তা চাই। মাননীয় প্রধানমন্ত্রী বললে, আমরা অন্যদের সঙ্গে (বিরোধী রাজনৈতিক দল) কথাও বলবো। আপনারা (ঐক্যফ্রন্ট) আসুন বাংলাদেশ তো সকলের, দেশকে গড়ে তুলি।’

এইচ টি ইমাম বলেন, সুশাসন নিশ্চিত করা সরকারের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ, এক্ষেত্রে প্রধান শত্রু মাদক, দুর্নীতি ও জঙ্গিবাদ। পাঁচ বছর পরেই নির্বাচন, এই বাস্তবতা মেনে নিয়ে সরকারকে সহায়তা করতে বিএনপিসহ সব রাজনৈতিক দলের প্রতি আহবান জানান তিনি।

এসময় প্রধানমন্ত্রীর আরেক উপদেষ্টা মসিউর রহমান বলেন, অর্থনীতিতে শৃঙ্খলা আনতে নতুনভাবে পদক্ষেপ নেয়া হবে। ব্যাংক কেলেঙ্কারির সাথে জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত রোববার দিনভর রাজনৈতিক অঙ্গনে আলোচিত ইস্যু নির্বাচন উত্তর সংলাপে বসার জন্য গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাক পাচ্ছে একাদশ জাতীয় নির্বাচনের আগে সংলাপে বসা ৭৫টি দল ও তার নেতারা। পরদিন সোমবার সকালে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব শর্ত জুড়ে দিয়ে বলেন ‘আলোচনা হতে হবে নির্বাচন ইস্যুতে’। ঘন্টা কয়েকের ব্যবধানে আওয়ামী লীগের পক্ষ থেকে দলটির সাধারণ সম্পাদক বলেন, সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময়ের জন্য গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পাবেন নির্বাচনের আগে সংলাপে অংশ নেওয়া দলগুলো। এ নিয়েই তৈরি হয় ধ্রুমজাল। এরপর আজ আবার প্রধানমন্ত্রী রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বললেন দলগুলোর সঙ্গে সংলাপই করবেন প্রধানমন্ত্রী।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: