প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রাজশাহীর কাছে উড়ন্ত ঢাকার পতন

১৬ জানুয়ারি ২০১৯ , ০৬:০৪:০০

ছবি : সংগৃহীত

চলতি বিপিএলে প্রথম হারের স্বাদ পেল ঢাকা ডায়নামাইটস। বুধবার (১৬ জানুয়ারি) সিলেটে ডায়নামাইটসের বিপক্ষে ২০ রানে জয় দেখে রাজশাহী।

সিলেট স্টেডিয়ামে ১৩৬/৬ সংগ্রহ নিয়ে ইনিংস থামে রাজশাহী কিংসের। জবাবে ১১৬/৯ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে ঢাকা ডায়নামাইটস।

অপেক্ষাকৃত ছোট টার্গেটে শুরু থেকেই ব্যাট হাতে অস্বস্তিতে ছিলেন ডায়নামাইটসের তারকারা। দলীয় মাত্র ২৩ রানে তৃতীয় উইকেট খোয়ায় ঢাকা। একে একে সাজঘরে ফেরেন ঢাকা ডায়নামাইটসের তিন বিদেশি রিক্রুট হযরততুল্লাহ জাজাই (৬), সুনীল নারাইন (১) ও আন্দ্রে রাসেল (১১)। আর পাওয়ার প্লের ৬ ওভার শেষে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ৩২/৩-এ।

আর নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে ক্রমেই ম্যাচ থেকে ছিটকে পড়ে ২০১৬-১৭’র চ্যাম্পিয়নরা। রনি তালুকদার ১৪, সাকিব আল হাসান ১৩, কাইরন পোলার্ড ১৩, নাঈম শেখ ১৭ ও নুরুল হাসান সোহান করেন ২১ রান।

ঢাকায় চার ম্যাচের চারটি জিতে সিলেটে পা রেখেছিল ঢাকা। মিরপুরে চার ম্যাচে জিতেছিল আগে ব্যাটিং করে। বিশাল পুঁজি পেয়ে প্রতিপক্ষকে হারিয়েছিল রান ব্যবধানে। এবার রাজশাহী কিংস আগে ব্যাটিংয়ে নেমে ঢাকাকে পাঠাল লক্ষ্য তাড়া করতে। নিজেদের স্বস্তির জায়গা থেকে বেরিয়ে পরাজয় সঙ্গী করল সাকিব আল হাসানের দল।

আগে ব্যাটিংয়ে নামা রাজশাহী কিংসের ইনিংসে পড়েছে ৬ উইকেট। এর মধ্যে ৫ উইকেটই স্পিনারদের। তখনই বোঝা গিয়েছিল, সিলেটের বাইশ গজে আগের দিনের পুনরাবৃত্তিই ঘটতে যাচ্ছে। যথারীতি লো-স্কোরিং ম্যাচ আর ‘কথিত’ পেসবান্ধব উইকেটে স্পিনারদের দাপট! এমনই দাপট যে, টানা চার ম্যাচজয়ী ঢাকা ডায়নামাইটসও সাদামাটা স্কোর তাড়া করতে নেমে হেরেছে ২০ রানে।

সাদামাটা স্কোরই তুলেছিল রাজশাহী। এই বিপিএলে এখন পর্যন্ত ধারাবাহিকভাবে ভালো ব্যাটিং করা ঢাকার জন্য এই সংগ্রহ মামুলি হওয়ার কথা। কিন্তু ঢাকা ব্যাটিংয়ে নামার পর দেখা গেল রাজশাহীর স্পিনারদের কাছে তাঁরা-ই মামুলি!

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: