পোল্যান্ড সম্মেলন বয়কটের জন্য ইউরোপের প্রতি আহ্বান

১৭ জানুয়ারি, ২০১৯ ২০:২৪:৩৬

ছবি: ইন্টারনেট

মার্কিন সরকারের উদ্যোগে পোল্যান্ডে অনুষ্ঠেয় ইরান-বিরোধী সম্মেলন বয়কটের জন্য ইউরোপের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে যুদ্ধ-বিরোধী সংগঠন কোড পিংক। এ খবর দিয়েছে পার্সটুডে।

আগামী মাসে আমেরিকার উদ্যোগে পোল্যান্ডের রাজধানী ওয়ারশে এ সম্মেলন অনুষ্ঠানের কথা রয়েছে। সম্মেলনে যোগ না দেয়ার জন্য কোড পিংক ওয়েবাসইটের মাধ্যমে পিটিশন জমা দেয়া শুরু করেছেন। এ পিটিশনে ইউরোপের দেশগুলোকে ওই সম্মেলনে যোগ না দেয়ার আহ্বান জানানো হচ্ছে।

সম্প্রতি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সম্মেলন অনুষ্ঠানের কথা ঘোষণা করেছেন। কোড পিংক বলছে- ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে অপ্রয়োজনীয় দ্বন্দ্বে জড়াতে এ সম্মেলনের আয়োজন করা হচ্ছে। তারা বলছে, আমেরিকার যুদ্ধংদেহী সম্মেলনে যোগ না দিয়ে ইউরোপের উচিত ইরানসহ আঞ্চলিক দেশগুলোকে নিয়ে একটি সম্মেলনের আয়োজন করা।

কোড পিংক আরো বলেছে, পরমাণু সমঝোতা থেকে বের হয়ে যাওয়ার পর ইরানের ওপর অযৌক্তিক চাপ সৃষ্টির জন্য আমেরিকা পোল্যান্ডে এ সম্মেলন অনুষ্ঠানের চেষ্টা করছে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: