প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

রুদ্ধদ্বার বৈঠকে খালেদার মামলা নিয়ে আইনজীবীদের নতুন সিদ্ধান্ত

১৭ জানুয়ারি, ২০১৯ ২১:৫৫:১৭

ছবি : ফাইল ফটো

রুদ্ধদ্বার বৈঠকে খালেদা জিয়ার মামলা নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীদের তার আইনজীবী প্যানেলের সদস্যরা।

আজ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এক রুদ্ধদ্বার বৈঠকে আইনজীবীরা এসব সিদ্ধান্ত নেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলা ও এসব মামলার সর্বশেষ বিচারিক অবস্থা নিয়ে একটি তালিকা প্রস্তুতের সিদ্ধান্ত নিয়েছেন তার আইনজীবী প্যানেলের সদস্যরা। একইসঙ্গে কুমিল্লার আদালতে চলমান হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি দীর্ঘায়িত করায় এ বিষয়ে হাইকোর্টে আবেদনের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

বৈঠকের পর অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, 'বৈঠকে আমরা খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলো নিয়ে আলোচনা করেছি। তার বিরুদ্ধে দায়ের হওয়া গ্যাটকো মামলার নথি সংগ্রহ ও পর্যালোচনার বিষয়েও আলোচনা করেছি।'

এদিকে বৈঠক সূত্রে আরও জানা গেছে, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া বড় পুকুরিয়া ও নাইকো দুর্নীতি মামলার অগ্রগতি নিয়ে আলোচনা করেন আইনজীবীরা। আগামী ২৪ জানুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া গ্যাটকো দুর্নীতি মামলাটি অভিযোগ গঠনের (চার্জ ফ্রেমিং) জন্য রয়েছে। এ গ্যাটকো দুর্নীতি মামলাটির নথি সংশ্লিষ্ট আদালত শাখা থেকে সংগ্রহ করে মামলাটির বিষয়ে পুনরায় আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

এছাড়াও খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকায় ২ টি এবং নড়াইলে দায়ের হওয়া একটি মানহানির মামলার কার্যক্রম স্থগিত করতে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা। পাশাপাশি এখন থেকে খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলাগুলোর যাবতীয় নথি ও আদেশের অনুলিপি উত্তোলনের ব্যয়ভার বিএনপি'র পক্ষ থেকে বহন করা হবে বলেও বৈঠকে আলোচনা হয়।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, সিনিয়র অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মীর নাসির, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান, জয়নুল আবেদীন মেসবাহ্ প্রমুখ আইনজীবীরা।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: