একাই ফিরলেন মুহিত, দেখা মেলেনি সু-সময়ের বন্ধুদের

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ০৮:১৪ পিএম

গেল মন্ত্রিসভার প্রভাবশালী সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ঘিরে সবসময়ই আনাগোনা থাকতো সু-সময়ের বন্ধুদের। কিন্তু মন্ত্রিসভা থেকে বাদ পড়তে না পড়তেই অনেকে ভুলে গেছেন তাকে।

সেই সাবেক এই অর্থমন্ত্রী ঢাকা থেকে সিলেট ফিরলে ভিড় লেগে থাকতো ওসমানী বিমানবন্দরে। ভিআইপি লাউঞ্জে পড়ে যেত হুড়োহুড়ি-ধাক্কাধাক্কি। কিন্তু আজ শুক্রবার (১৮ ডিসেম্বর) তিনি যখন সিলেটে ফিরলেন তখন তার হুইল চেয়ার ধরার মতোও ছিল না কেউ। সাবেক এপিএস জনিকে নিয়ে একা একাই ওসমানী বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

তবে তথাকথিত সেই ‘কাছের মানুষদের’ মধ্যে একমাত্র ব্যতিক্রম ছিলেন বাফুফের কার্যনির্বাহী সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। ভিআইপি লাউঞ্জের গেটে একমাত্র তিনিই স্বাগত জানান। পরে সাবেক অর্থমন্ত্রী মুহিত বিমানবন্দর থেকে চলে যান সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে বসে দেখেন সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটসের ম্যাচ।

চিরচেনা পরিচিতমুখগুলো দেখতে না পেয়ে অনেকটা হতাশই মনে হচ্ছিল সাবেক অর্থমন্ত্রীকে। এতদিন যাদেরকে ‘কাছের মানুষ’ হিসেবে জানতেন তাদের মুখোশের অন্তরালের চেহারাটা হয়তো তখন ভাসছিল তার মনোচোখে!

শুক্রবার বেলা পৌনে দুইটায় নভোএয়ারের একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান সাবেক অর্থমন্ত্রী।

স্বেচ্ছায় রাজনীতি থেকে অবসরে যাওয়ায় এখন মন্ত্রিত্বও নেই তার। তাই পাশে নেই কর্মী-সমর্থকও। এমনকি পরিবারের ঘনিষ্টজনদের কাউকেও সাবেক এই দাপুটে মন্ত্রীর পাশে দেখা যায়নি!

রাজনীতি থেকে সরে দাঁড়ালেও মানসিকতায় প্রভাব পড়েনি মুহিতের। সদা হাস্যোজ্জল থাকলেও বার্ধক্য যেনো টেনে ধরে। তাই প্লেন থেকে নেমেই চেপে বসেন হুইল চেয়ারে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: