সম্পাদনা: আবু জাফর

ডেস্ক এডিটর

যে কারণে সেজদা দিলেন সাকিব

১৮ জানুয়ারি, ২০১৯ ২০:২৮:০০

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটের বড় তারকা সাকিব আল হাসান। তার ঝুলিতে আছে অজস্র সাফল্যের কীর্তি। সাফল্যের পরে তিনি ব্যাট উঁচু করেই সেলিব্রেট করতেন, এর আগে কোনো কীর্তির পরেই সাকিবকে মাঠে সেজদা দিতে দেখা যায়নি। তবে বিপিএলের ১৯তম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে সেজদা দিয়েছেন তিনি।

সাকিবের এই সেজদার কারণ ব্যাখ্যা করেছেন ঢাকা ডায়নামাইটসের মিডিয়া ম্যানেজার আজম ইকবাল জানান, সাকিবের এই উদযাপনের পেছনের কারণ বিপিএলে ফিফটি খরা, ‘সাকিবের সঙ্গে আমারও কথা হয়েছিল। ঢাকা প্রথমবার (দ্বিতীয়বার) যেবার চ্যাম্পিয়ন হয়েছিল সে বছর মনে হয় সে ফিফটি করেছিল। গত দুই বছরে (তিন আসরে) ওর ফিফটি ছিল না। এই জন্য ওর উদযাপনটা। এটা নিয়ে গতকালই কথা হচ্ছিল ওর সঙ্গে।’

অধিনায়কের সাফল্যের দিনে জিততে কোন সমস্যা হয়নি ঢাকার। সিলেটের ১৫৮ রান তিন ওভার আগেই টপকে ৬ উইকেটে জিতেছে তারা। টুর্নামেন্টে এই নিয়ে ছয় ম্যাচের পাঁচটাই জিতে টেবিলের মাথায় আসরের অন্যতম ফেভারিটরা।

বিপিএলে সবশেষ সাকিব ফিফটি করেছেন বিপিএলের তৃতীয় আসরে। ২০১২-১৩ মৌসুমে দুটি ফিফটি পেয়েছিলেন সাকিব আল হাসান। সেবার সাকিবের দল ঢাকা চ্যাম্পিয়নও হয়েছিল। সাকিব হয়েছিলেন ম্যান অব দ্য টুর্নামেন্ট। এরপরের দুই আসরে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা-রংপুর। সাকিবের ব্যাট থেকেও আসেনি কোনো ফিফটি।

সেই অধরা ফিফটি পেলেন আজ। শুধু ফিফটিই পাননি দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। সাকিব ৬১ রানে অপরাজিত থাকেন। ৪১ বলে আটটি চার ও দুটি ছয়ের মারে সাকিব এ রান করেন। সাকিব শুধু ব্যাটিংয়ে রান পাননি বল হাতেও পেয়েছেন উইকেটের দেখা। সিলেটের দুজন ব্যাটসম্যানকে পাঠিয়েছেন প্যাভিলিয়নে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: