ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রাণ গেল ৮

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০১৯, ০৯:৫৯ পিএম

কুমিল্লার মহাসড়কে পৃথক দুর্ঘটনায় প্রাণ গেল ৮ জনের। এ ঘটনায় আহত হয়েছে অন্তত আরও ৩০ জন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের ৮টি স্থানে এ সড়ক দুর্ঘটনা ঘটে। 

শনিবার দুপুর ২ টায় ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি সিডিএম যাত্রীবাহী বাস এক মহিলা পথচারীকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিস, দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ, দাউদকান্দি মডেল থানা পুলিশ ও গৌরীপুর ফাঁড়ি পুলিশ স্থানীয়দের নিয়ে উদ্ধার তৎপরতা চালায়।

প্রায় ২ ঘণ্টাব্যাপী উদ্ধার তৎপরতা চালিয়ে পানির নিচে বাস থেকে অজ্ঞাত ২ পুরুষ যাত্রীর লাশ উদ্ধার করে। আহতদের স্থানীয় গৌরীপুর হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়।

অপরদিকে একই মহাসড়কে দাউদকান্দির ইলিয়টগঞ্জে সকালে ঢাকাগামী একটি গ্রীণ লাইন যাত্রীবাহী বাস পেছন থেকে একটি কাভার্ডভ্যানকে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই বাসের হেলপার ও সুপারভাইজার নিহত হন।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জালাল হোসেন জানান, অপর আহতদের জরুরি বিভাগে চিকিৎসা সেবা প্রদান করে ছেড়ে দেওয়া হয়েছে। 

পুলিশ জানায়, নিহত ২ বাস যাত্রীর পরিচয় পাওয়া যায়নি। পথচারী দাউদকান্দি উপজেলার ঢাকারগাওঁ গ্রামের আবুল খায়েরের স্ত্রী নুরুন নেছা এর লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রীনলাইন বাসের নিহত সুপার ভাইজার ফয়সাল কুমিল্লা সদর দক্ষিণ থানার লালবাগ গ্রামের কায়কোবাদের ছেলে এবং হেলপার মনোয়ার হোসেন মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার কাজিকান্দা গ্রামের ইদ্রিস শেখের ছেলে।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আবুল কালাম আজাদ জানান, বাস চালকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। উদ্ধার তৎপরতায় অংশ নেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম, দাউদকান্দি ফায়ার সার্ভিসের এসও ফয়েজ আহমেদ, দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আবুল কালাম আজাদ, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আ স ম আব্দুন নূর।

এদিকে দুপুর সাড়ে ১২টায় মহাসড়কের বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেলে কারের যাত্রী টাঙ্গাইল সদরের আশেকপুর এলাকার মতিয়ার রহমানের ছেলে হুমায়ুন কবির ও একই জেলার আকুরটাকুর এলাকার আশেক আলীর ছেলে মজিবুর রহমান নিহত হন।

অপরদিকে কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় গাড়ি চাপায় এক নারী নিহত হন। দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ ও ময়নামতি হাইওয়ে থানার ওসি মাহাবুবুর রহমান বিষয়গুলো নিশ্চিত করেছেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: