প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

গ্যাঁগোর জালে নেইমারদের নয় গোল

২০ জানুয়ারি ২০১৯ , ০৮:২৫:০৪

ছবি: ইন্টারনেট

বিশ্রাম কাটিয়ে উঠতে না উঠতেই ফের জোড়া গোল করলেন নেইমার। হ্যাটট্রিক করলেন এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। তিন ফরোয়ার্ড একসঙ্গে জ্বলে ওঠায় গ্যাঁগোর বিপক্ষে মধুর প্রতিশোধ নিল পিএসজি। 

শনিবার (১৯ জানুয়ারি) নিজেদের মাঠে লিগ ওয়ানে ৯-০ গোলে জেতে পিএসজি। কদিন আগে এই গ্যাঁগোর কাছে হেরেই ফরাসি লিগ কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিয়েছিল টমাস টুখেলের দল।

এদিকে দলের বিশাল জয়ে অন্য গোলটি করেন বেলজিয়ামের ডিফেন্ডার তমা মুনিয়ে। খেলার ঠিক একাদশ মিনিটে পিএসজিকে এগিয়ে নেন নেইমার। দানি আলভেসের বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে বুক দিয়ে নামিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

তবে ২৮তম মিনিটে আলভেসের তৈরি করে দেওয়া সুযোগ ক্রসবার উঁচিয়ে মেরে ব্যবধান দ্বিগুণ করতে পারেননি নেইমার। তবে এরপর এমবাপের জোড়া গোলে ঠিকই চালকের আসনে বসে যায় লিগ ওয়ানের শিরোপাধারীরা।

৩৭তম মিনিটে নেইমারের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডান পায়ের শটে লক্ষ্যভেদের পর প্রথমার্ধের শেষ দিকে ডি-বক্সে বল পেয়ে স্কোরলাইন ৩-০ করেন এমবাপে।

দ্বিতীয়ার্ধেও একের পর এক গোল করে বড় জয়ের পথে ছুটতে থাকে পিএসজি। ৫৯তম মিনিটে হুয়ান বের্নাতের ক্রস থেকে পাওয়া বল নিখুঁত টোকায় জালে জড়িয়ে দেন কাভানি। সাত মিনিট পর আনহেল দি মারিয়ার তৈরি করা সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ৫-০ করেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।

৬৮তম মিনিটে এমবাপের থেকে পাওয়া বল জালে ঠেলে নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার। ৭৬তম মিনিটে কুরজাওয়ার তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে হ্যাটট্রিক পূরণ করেন কাভানি। চার মিনিট পর কাভানির নিখুঁত ক্রস থেকে পাওয়া বল জালে পৌঁছে দিয়ে হ্যাটট্রিক পূরণ করেন রাশিয়া বিশ্বকাপ জেতা এমবাপে।

১৯ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের মুকুট ধরে রাখার পথে ছুটছে টুখেলের দল। ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিল। শেষ দিকে মুনিয়ে গোলের খাতায় নাম তুললে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

তবে জানা যায়, ১৭ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে এমবাপে। দ্বিতীয় স্থানে থাকা কাভানির গোল ১৪টি।  নেইমারের গোল ১৩টি। চলতি লিগে নেইমার-কাভানি-এমবাপে ত্রয়ীর গোল হলো ৪৪টি।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: