প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

শাবনূর-শাকিলের পর এবার অপু ও বাপ্পীর ঠোঁটে

২০ জানুয়ারি ২০১৯ , ০৮:৪৯:০০

ছবি : সংগৃহীত

ঢাকাই সিনেমার এক সময়ের নজরকাড়া জুটি শাকিল খান ও শাবনূর। এক সঙ্গে পর্দায় হাজির হয়ে দর্শক মাতিয়েছিলেন নব্বই দশকের দিকে। উপহার দিয়েছেন অনেক ব্যবসা সফল সিনেমা। এই জুটির জনপ্রিয় ও ব্যবসা সফল সিনেমা ‘বিয়ের ফুল’ এর একটি গান ছিল জনপ্রিয়তার তুঙ্গে। ‘তোমায় দেখলে মনে হয়, হাজার বছর তোমার সাথে ছিল পরিচয়’ শিরোনামের এই গানটি আজও দর্শক মনে সাড়া ফেলে।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা ও সুর করা এই গানে কণ্ঠ দিয়েছিলেন এন্ড্রু কিশোর ও কনকচাঁপা। চলচ্চিত্র পরিচালক মতিন রহমান পরিচালিত ‘বিয়ের ফুল’ সিনেমায় এই গানটির সঙ্গে ঠোঁট মিলিয়ে ছিলেন শাকিল খান ও শাবনূর।

১৯৯৯ সালে মুক্তি পাওয়া এই সিনেমার জনপ্রিয় এই গানটি আবার নতুন করে নতুন আয়োজনে ব্যবহার করা হচ্ছে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিতে। এই গানের রিমেকে ঠোঁট মেলাতে দেখা যাবে এই সময়ের জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাসকে। নতুনভাবে আকাশের গাওয়া ও সঙ্গীত আয়োজনে গানটিতে এককভাবে ঠোঁট মিলিয়েছেন বাপ্পী। 
সম্প্রতি নরসিংদীর মাধবধী হেরিটেজ রিসোর্ট-এ গানটির দৃশ্যায়ন সম্পন্ন হয়েছে এবং এই গানের ভিডিওতে নাচের কোরিওগ্রাফি করেছেন হাবিব।

নতুন করে গানটি ব্যবহার প্রসঙ্গে দেবাশীষ বিশ্বাস বলেন, ‘ছোটবেলা থেকেই গানটি আমার ভীষণ পছন্দের। সবসময় গুনগুন করে গাইতাম। তখন থেকেই ইচ্ছে ছিল আমি যখন সিনেমা বানাবো তখন এই গানটিকে নতুন করে ব্যবহার করব। সেই ইচ্ছেটাকে পূর্ণ করার সুযোগ এসে গেল। আর সবচেয়ে বর কথা হচ্ছে আমার এই ছবির সঙ্গে গানটি খুব যায়। নতুন আয়োজনে এই গানে গানে বাপ্পী ও অপুর রসায়ন দর্শক পছন্দ করবেন বলে আমি মনে করি।’

বাপ্পী চৌধুরী বলেন, ‘গানটি এতোবার শুনেছি হিসেব নেই। এটি আমার প্রিয় গানের মধ্যে একটি। গানটি এখনও মানুষের মুখে মুখে রয়েছে। গানের কথাগুলো হৃদয়ে গেঁথে আছে। আমার বিশ্বাস নতুন আয়োজনেও গানটি সবার ভালো লাগবে।’

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ও দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবির শুটিং প্রায় শেষে পথে। এর আগে ২০০২ সালে এই নির্মাতা নির্মাণ করেছিলেন ‘শ্বশুর বাড়ি জিন্দাবাদ’। ব্যবসায়িকভাবে সফল ও জনপ্রিয় এই সিনেমা নির্মিত হয়েছিল পারিবারিক গল্পে। কিন্তু ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি আগের ছবির সিক্যুয়াল নয় বলে জানান নির্মাতা। সম্পূর্ণ নতুন আঙ্গিকে নির্মিত হচ্ছে ছবিটি।

উল্লেখ্য, গুণী নির্মাতা মতিন রহমান পরিচালিত ‘বিয়ের ফুল’ ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৯৯ সালে। প্রেমের লুকোচরি নিয়ে ‘বিয়ের ফুল’ ছবিটি একটি বিদেশি ছবি ‘দিওয়ানা’র গল্প অবলম্বনে নির্মিত হয়েছিল। ত্রিভুজ প্রেমের সামাজিক গল্প নিয়ে নির্মিত এই ছবিটিতে অসাধারণ কিছু গান রয়েছে যা খুব সহজেই দর্শকদের মন জয় করে নেয়। শাবনূর, রিয়াজ, শাকিল খান ও কবরী অভিনীত এই ছবিটি দক্ষ নির্মাণ শৈলীর কারণে ব্যবসায়িকভাবে সাফল্য পেতে সক্ষম হয়।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: