প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সরকার নিয়ে যা বললেন সিপিবি সভাপতি

২০ জানুয়ারি ২০১৯ , ০৪:০৩:০০

ছবি : ইন্টারনেট থেকে

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ভুয়া ভোটের মাধ্যমে যারা নির্বাচিত হয়, তারা ভুয়া প্রতিনিধি। এই ভুয়া প্রতিনিধিদের হাত থেকে দেশ উদ্ধার করতে হবে। একই সঙ্গে রুটি রুজির সংগ্রাম চালাতে হবে।

সরকারের সমালোচনা করে তিনি আরও বলেন, বর্তমান সরকার লজ্জাহীন। এই সরকার শ্রমিক, সাধারণ মানুষের অন্ন হরণকারী সরকার।

রবিবার (২০ জানুয়ারি) সকালে রাজধানীর পল্টনের মুক্তি ভবনের সামনে এক সমাবেশে সিপিবি সভাপতি এই মন্তব্য করেন। পল্টনে সিপিবির মহাসমাবেশে বোমা হামলা ও হত্যাকাণ্ডের ১৮তম বছরে বিচার দাবিতে দলটি এই সমাবেশ করে।

এ সময় আগামীকাল সিপিবি বিকেল ৪ টায় সারা দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশের ডাক দিয়েছে।

সেলিম বলেন, তাদের লড়াই ভাতের জন্য, ভোটের জন্য। ভোট ও ভাতের লড়াই ঠিকমতো না করতে পারলে লুটেরা ধনিক শ্রেণি তাদের স্বার্থে বোমা হামলা চালাবে। প্রগতিশীল আন্দোলনগুলোকে আঘাত করবে। গুম-খুন-হত্যা অব্যাহত থাকবে।

২০০১ সালের এই দিনে রাজধানীর পল্টন ময়দানে সিপিবির মহাসমাবেশে বোমা হামলা চালানো হয়। হামলায় সিপিবি নেতা হিমাংশু মণ্ডল, আবদুল মজিদ, শ্রমিক নেতা আবুল হাসেম ও মোক্তার হোসেন ঘটনাস্থলে নিহত হন। আহত হন শতাধিক। একই বছরের ২ ফেব্রুয়ারি হামলায় আহত ছাত্র ইউনিয়ন নেতা বিপ্রদাস রায় হাসপাতালে মারা যান।

সাবেক সভাপতি মনজুরুল আহসান খান। তিনি আজ রবিবার (২০ জানুয়ারি) সকালে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর সমাবেশে তিনি বলেন, সিপিবিকে তারা দাবায়ে রাখতে চেয়েছিল। বোমা মেরে, পাঁচজনকে হত্যা ও শত মানুষকে আহত করে তারা সিপিবিকে দাবায়ে রাখতে পারে নাই। এই দেশের মানুষের মুক্তির জন্য শোষণ-বঞ্চনা, দুর্নীতি ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে।

বোমা হামলায় নিহত ব্যক্তিদের স্মরণ করতে সিপিবি ও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনগুলো কর্মসূচি পালন করছে। পল্টনের মুক্তিভবনের সামনে তৈরি অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতা-কর্মীরা।

বিডি২৪লাইভ/এসবি/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: