প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মন্ত্রিপরিষদের প্রথম সভা

দাদার দুটি কথা নতুন মন্ত্রীদের মেনে চলতে বললেন প্রধানমন্ত্রী

২১ জানুয়ারি, ২০১৯ ১৬:০০:০০

ছবি : ফাইল ফটো

প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন মন্ত্রিপরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেখানে সকল মন্ত্রী উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভার প্রথম বৈঠকে নতুন মন্ত্রিসভার সদস্যদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২১ জানুয়ারি) সকাল ১০টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শুরু হওয়া ওই বৈঠকে বিধি অনুযায়ী প্রধানমন্ত্রী মন্ত্রিসভায় সভাপতিত্ব করেন।

এ বৈঠকে শেখ হাসিনা তার দাদার দেয়া দু’টি উপদেশের কথা নতুন মন্ত্রীদেরকে স্মরণ করিয়ে দেন এবং তা মেনে চলার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনীতে আপনারা নিশ্চয়ই পড়েছেন- আমার দাদা তার ছেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বলেছিলেন, ‘যে কাজই করো না কেনো- সিনসিয়ারিটি অব পারপাস অ্যান্ড অনেস্টি অব পারপাস’। আমি মনে করি এই দু’টি কথা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এই নতুন মন্ত্রিপরিষদ যে কাজই করবে, এই দু’টি কথা মনে রাখবে। আপনারা নিষ্ঠা এবং সততার সঙ্গে কাজ করবেন। প্রতিটি কাজ নিষ্ঠার সঙ্গে করতে হবে। এ কথাটা মনে রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, জনগণের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। কর্তব্য রয়েছে। সে দায়িত্ব এবং কর্তব্য পালন করতে আমরা এখানে এসেছি। আর সততার সঙ্গে কাজ করলে সফল হবোই। সততার শক্তি অপরিসীম। সেটা আমরা বার বার প্রমাণ করতে সক্ষম হয়েছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মন্ত্রিসভায় সদ্য শপথ নেওয়া মন্ত্রিদের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকার বিষয়ে নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, দেশের সকল স্তরে সুশাসন কায়েম করতে হবে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: