প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

নিজ দপ্তরে তথ্যমন্ত্রী

এই নির্বাচনের মতো শান্তিপূর্ণ নির্বাচন ইতোপূর্বে হয়নি

২১ জানুয়ারি, ২০১৯ ১৬:৫৮:২৭

ছবি: প্রতিনিধি

নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হবার পর বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস কনফারেন্সে প্রধানমন্ত্রীকে সরাসরি ইঙ্গিত করে অনেক বিষোদগার করেছেন। প্রকৃতপক্ষে বিএনপি নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হবার পর হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে এবং তাদের মহাসচিব ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যে সেটি উঠে এসেছে। এজন্য তারা অসংলগ্ন কথা বলছেন।

সোমবার (২১ জানুয়ারি) বিকালে নিজ দফতরে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বরাবরের মতই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি নেতারা অনেক বক্তব্য রেখেছেন। প্রকৃতপক্ষে বিএনপির ভালো করেই জানত ৩০শে ডিসেম্বর যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেই নির্বাচনে তাদের ভরাডুবি হবে। সে কারণেই তারা নির্বাচনী প্রচারণাটাও ঠিকভাবে করেননি। তারা ৩০০ আসনে ৮০০ নমিনেশন দিয়েছিল।

বিএনপি ভরাডুবি হবে জেনেই প্রচারণায় নামেনি উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা নির্বাচনী প্রচারণা ঠিকভাবে করেনি। বেশিরভাগ জায়গায় প্রার্থীরা প্রচারণায় নামেননি। অর্থাৎ তারা আগে থেকেই অনুধাবন করতে পেরেছিলেন, তারা নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হতে যাচ্ছে। তাদের মূল লক্ষ্য ছিল নির্বাচনে অংশগ্রহণ করার মধ্য দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। সেই কারণেই তারা নির্বাচনের পর থেকে নানা ধরনের কথাবার্তা বলছেন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য।

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে এই নির্বাচনের মতো শান্তিপূর্ণ নির্বাচন বাংলাদেশ ইতোপূর্বে হয়নি। পুলিশের হিসাব অনুযায়ী, প্রতি নির্বাচনে পুলিশের উপরে হামলা হয়। পুলিশের অনেকে আহত হয় অনেকে নিহত হয়। কিন্তু এই নির্বাচনে কোন পুলিশ আহতও হয়নি। নির্বাচন ছিল উৎসবমুখর।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: