সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

বিপিএল নিষিদ্ধের দাবি!

২১ জানুয়ারি, ২০১৯ ১৯:৪৩:৪১

ছবি: প্রতীকী

ক্রিকেটের জনপ্রিয় আসর বিপিএল নিষিদ্ধের দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ সমর্থক সংগঠন ওলামা লীগ।

বিপিএল চলার মধ্যে ২০ ওভারের এ খেলা জুয়াড়ি তৈরির কারখানা মন্তব্য করে এ দাবি তুলল ওলামা লীগ।

আজ সোমবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে এক মানববন্ধনে এ দাবি জানিয়ে ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরিয়তপুরী

তিনি বলেন, ‘দেশের সংবিধানে মদ ও জুয়া নিষিদ্ধ করেছেন বঙ্গবন্ধু। সেই জুয়াড়ী তৈরির আসর বিপিএল, আইপিএলের মতো খেলাধুলা বাংলাদেশে নিষিদ্ধ করতে হবে’।

তিনি আরও বলেন, বিপিএলের নামে দেশকে জুয়াড়ীদের আস্তানায় পরিণত করা হচ্ছে। প্রতিটি ব্যাটে বলে এখন জুয়ার বাজি ধরা হচ্ছে। বড় বড় জুয়াড়ীদের পাশাপাশি চায়ের দোকানের সাধারণ লোকজনও এখন বিপিএল, আইপিএল তথা ক্রিকেট জুয়ায় মত্ত হয়েছে, যা সম্পূর্ণ সংবিধানবিরোধী।

এসময় বাল্যবিয়ে বিরোধ আইন বাতিলের দাবি জানিয়ে আবুল হাসান বলেন, এটা নিষিদ্ধের কারণে দেশে গর্ভপাত বেড়ে গেছে।

ওলামা লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৮ বছরের নিচের ছেলে-মেয়েদের বিবাহ বহির্ভূত সম্পর্কের ফলে আশঙ্কাজনকহারে বেড়েই চলে অবৈধ গর্ভপাত, ভ্রুণহত্যা ও কুমারী মাতার পরিমাণ।

এক জরিপের তথ্য উদ্ধৃত করে ওলামা লীগের সভাপতি মুহম্মদ আখতার হুসাইন বুখারী বলেন, ২০১৪ সালে বাংলাদেশে ১১ লাখ ৯৪ হাজার অবৈধ গর্ভপাত হয়েছে। এ হিসাবে গড়ে দিনে ৩ হাজার ২৭১টি গর্ভপাত করা হয়েছে।

অপরদিকে নারী ফুটবল নিয়ে বাফুফের বিরুদ্ধেও কথা বলেন ওলামা লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, নারী ফুটবলারদের বিয়ে নিষিদ্ধ করে লিভ টুগেদারসহ অনৈতিকতাকে উৎসাহিত করায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ষড়যন্ত্রকারী হোতাদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।

প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে ওলামা লীগের সভাপতি পীরজাদা মাওলানা আখতার হুসাইন বুখারী, সেক্রেটারি মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, কার্যকরী সভাপতি হাফেজ মাওলানা আবদুস সাত্তার, মাওলানা শওকত আলী শেখ ছিলিমপুরী, লায়ন মাওলানা আবু বকর সিদ্দীক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবার বিপিএলের ষষ্ঠ আসরে ক্রিকেট জুয়ায় সংশ্লিষ্টতার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্য কয়েকজন ভারতীয় নাগরিকও আছেন।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে বিতর্কিত নানা দাবি তুলে সমালোচিত ওলামা লীগ আওয়ামী লীগ সহযোগী সংগঠন হিসেবে স্বীকৃতি পায় নি।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: