প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সাকিবদের অল্প রানেই আটকালেন মুশফিকরা

২১ জানুয়ারি ২০১৯ , ০৮:২৭:০০

ঢাকা ডায়নামাইটসের একের পর এক উইকেট তুলে নিয়ে এভাবেই উদযাপন করেন চিটাগং ভাইকিংসের ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

সিলেট ফেরা ঢাকা মিরপুরে লড়াইয়ে নেমে বড় ইনিংস গড়তে পারল না। চট্টগ্রামের বিপক্ষে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৩৯ রান জমাতে পেরেছে ডায়নামাইটসরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান।

১৪০ রানে টার্গেটে ব্যাট করছে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন চিটাগং ভাইকিংস।

ঢাকা ১০ পয়েন্ট নিয়ে যদিও শীর্ষে কিন্তু ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা চিটাগংকে ফর্মের বিচারে হিসাবের মধ্যে রাখতে হচ্ছেই। মিরপুরে এই দুই দলের লড়াই তাই ভিন্নমাত্রাই দিচ্ছে উত্তেজনা খুঁজে ফেরা বিপিএলকে। টসে জিতে এই ম্যাচে ব্যাটিং বেছে নেয় ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

ঢাকার ইনিংসের শুরুটা হয় রনি তালুকদারের রানের খাতা খুলতে না পারার মধ্য দিয়ে। ফ্রেইলিঙ্ক বোল্ড করেন তাকে। এক ওভার পরই নিজের দ্বিতীয় ওভারে ফ্রেইলিঙ্ক বোল্ড করেন আরেক ওপেনার সুনিল নারিনকে (১৮)। ৩ চার ও এক ছক্কায় ৯ বলে এই রান করেন ক্যারিবীয় মেকশিফট ওপেনার।

সেখান থেকে হেইনো কুনকে নিয়ে জুটি গড়ায় মন দেন সাকিব আল হাসান। কিন্তু অধিনায়ককে রেখে ফিরে যান কুন (১৮)। ডারোইশ রাসোলিও টিকতে পারেননি। কুনকে বোল্ড করা আবু জায়েদ রাহির বলেই ডেলপোর্টকে ক্যাচ দেন রানের খাতা খোলার আগেই।

সাকিবের পরের লড়াইটুকু নুরুল হাসান সোহানকে সঙ্গী করে। দুজনে ৩৯ রান যোগ করেন। সাকিবের ফেরাতেই ভাঙ্গে জুটিটি। ঢাকা অধিনায়ক ২ চার ও এক ছয়ে ৩৪ বলে ৩৪ করে ফেরেন।

সোহান আর কিছুক্ষণ থেকেও ইনিংস বড় করতে পারেননি, ৫ চারে ১৮ বলে ২৭ করে সাজঘরে হাঁটা দেন। প্রত্যাশা অপূর্ণ রেখে ফিরে যান আন্দ্রে রাসেলও (১)। এরপর টেলের দিকে শুভাগত হোমের ১৫ বলে ২৯ রানে চ্যালেঞ্জিং পুঁজিটুকু পায় ডায়নামাইটসরা।

দুই দলে খেলছেন যারা

ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান, রুবেল হোসেন, শুভাগত হোম চৌধুরী, রনি তালুকদার, নাঈম শেখ, মোহর শেখ, অ্যান্ড্রু রাসেল, সুনীল নারাইন, দারউইশ রাসুল, হিনো কুন।

চিটাগং ভাইকিংস: মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, ইয়াসির আলী, মুশফিকুর রহিম (অধিনায়ক), দাসুন শানাকা, মোসাদ্দেক হোসেন, রবি ফ্রাইলিংক, সানজামুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, খালেদ আহমেদ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: