প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

৮ম বছরে পর্দাপণ জাবি প্রেস ক্লাব

২১ জানুয়ারি ২০১৯ , ১০:২০:০০

ছবি: প্রতিনিধি

শাহিন ইসলাম শামিম,
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের সংগঠন জাবি প্রেস ক্লাব পথচলার ৭ম বছর অতিক্রম করে ৮ম বছরে পর্দাপণ করেছে। এ উপলক্ষ্যে সোমবার প্রেস ক্লাবে আড়ম্বরপূর্ণ পরিবেশে একটি প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই আয়োজনের অংশ হিসেবে সকাল ১১ টায় প্রেস ক্লাব কক্ষে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন বিশেষ অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক। এছাড়াও অতিথি হিসেবে প্রেস ক্লাবের উপদেষ্টা জনাব কে.এম আক্কাছ আলী ও সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ বলেন, সাংবাদিকদের সংগঠন জাবি প্রেস ক্লাব বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতির কাছে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বলভাবে তুলে ধরে আসছে। আগামতেও এ অগ্রযাত্রা অটুট থাকুক। প্রেস ক্লাব সদস্যদের জন্য শুভ কামনা।

উপদেষ্টা কে.এম আক্কাছ আলী তার বক্তব্যে বলেন, ‘মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন জাবি প্রেস ক্লাব সত্য প্রকাশের মাধ্যমে সামনে আরও এগিয়ে যাক। বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ পরিবেশন করে প্রেস ক্লাব যেভাবে এগিয়ে চলেছে তা ভবিষ্যতে বজায় থাকুক।’

এরপর প্রেস ক্লাবের সভাপতি দীপাঙ্কর দাস ও সাধারণ সম্পাদক আবু তাহেরের নেতৃত্বে কর্মরত প্রায় অর্ধশতাধিক সাংবাদিক সদস্যর অংগ্রহণে একটি ব্যতিক্রমধর্মী রিক্সা আনন্দ র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে চত্ত্বর থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার, কলা ও মানিবিকী অনুষদ, নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন, চৌরঙ্গী মোড় হয়ে কেন্দ্রীয় ছাত্র শিক্ষক মিলনায়তনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি দীপাঙ্কর দাস বলেন, আমরা নির্ভীক ও সাহসিকতার সাথে কাজ করে যাচ্ছি। নিজের নীতির জায়গায় সৎ থেকে যেন কাজ করতে পারি সেজন্য সবার সহযোগিতা কামনা করছি।

সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, প্রেস ক্লাবে কর্মরত সাংবাদিকরা গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করছে। আমাদের সত্য প্রকাশের কাজে সবার সহযোগিতা চাই।

প্রতিষ্ঠা বার্ষিকীতে অন্যান্যদের মধ্যে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক ও সহকারি প্রক্টর মহিবুর রৌফ শৈবালসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: