৩০টির বেশি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়া

২১ জানুয়ারি, ২০১৯ ২৩:১০:১৩

ছবি: ইন্টারনেট

ইহুদিবাদী ইসরাইল থেকে ছোঁড়া ৩০টির বেশি ক্রুজ ক্ষেপণাস্ত্র ও গাইডেড বোমা ভূপাতিত করেছে সিরিয়ার সামরিক বাহিনী। গতরাতে ইহুদিবাদী ইসরাইল ওই হামলা চালায়। হামলায় সিরিয়ার চার সেনা নিহত ও ছয়জন আহত হয়েছেন।

হামলার কথা নিশ্চিত করেছে রাশিয়ার জাতীয় প্রতিরক্ষা নিয়ন্ত্রণ কেন্দ্র। সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণ-পূর্বে অবস্থিত একটি বিমানবন্দরকে লক্ষ্য করে ইহুদিবাদী ইসরাইল এ হামলা চালায়। এর আগে ইসরাইল এক বিবৃতিতে দাবি করেছে, সিরিয়া থেকে ইরানি সেনারা অধিকৃত গোলান মালভূমি লক্ষ্য করে একটি রকেট ছোঁড়ে। এর জবাবে সিরিয়ায় ইরানি সেনা ও হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।

বলা হচ্ছে- ইহুদিবাদী ইসরাইল এক ঘণ্টা ধরে রাজধানী দামেস্কের ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এ নিয়ে টানা দুই দিন ইহুদিবাদী সেনারা সিরিয়ার ওপর হামলা চালালো। রোববার বিকেলের দিকে ইসরাইল সিরিয়ার ওপর যেসব ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় তার সবগুলোকে ভূপাতিত করে সিরিয়ার সেনারা। ফলে এক রকম মুখ রক্ষার জন্য ইসরাইল সোমবার রাতের বেলায় সিরিয়ার ওপর নতুন করে হামলা চালায়।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: