প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ওলামা লীগের সঙ্গে কোনো সম্পর্ক নেই: আওয়ামী লীগ

২১ জানুয়ারি ২০১৯ , ১১:৪৪:০০

ছবি : প্রতীকী

‘আওয়ামী ওলামা লীগ’ নামে আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন নেই। এ নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নেই এবং প্রকাশিত সংবাদের সঙ্গে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই।

সোমবার (২১ জানুয়ারি) দলটির দফতর সম্পাদক ড. মো. আবদুস সোবহান মিয়ার (গোলাপ) সই করা প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, আজ (সোমবার) বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ‘আওয়ামী ওলামা লীগ’-এর ব্যানারে একটি সংবাদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষিত হয়েছে। এই সংবাদে ‘আওয়ামী ওলামা লীগ’-এর বরাতে বিপিএল ক্রিকেট নিষিদ্ধের দাবি করা হয়েছে।

আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তি

‘আমরা অত্যন্ত স্পষ্টতার সাথে বলতে চাই- আওয়ামী ওলামা লীগ নামে এই মুহূর্তে বাংলাদেশ আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন অথবা এই নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নাই এবং প্রকাশিত সংবাদের সঙ্গে আওয়ামী লীগের কোনো ধরনের কোনো সম্পর্ক নেই। আওয়ামী ওলামা লীগের নামে এই ধরনের কর্মকাণ্ড পরিচালনা করা সম্পূর্ণ অনৈতিক ও বে-আইনি।’

আওয়ামী লীগের ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমরা সংশ্লিষ্ট সকলকে এই ধরনের অনৈতিক ও বে-আইনি কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানাচ্ছি। একই সঙ্গে আওয়ামী ওলামা লীগের নাম ব্যবহার করে আওয়ামী লীগের নীতি বিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।

ওলামা লীগের মানববন্ধন কর্মসূচি। ছবি: সংগৃহীত

এর আগে আওয়ামী ওলামা লীগের এক সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়। সেখানে বিপিএল নিষিদ্ধের দাবি তোলা হয়। ২০ ওভারের এ খেলা জুয়াড়ি তৈরির কারখানা মন্তব্য করে এ দাবি তুলল ওলামা লীগ।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি থেকে সংগঠনটি এ দাবি জানায়। মানববন্ধনে ওলামা লীগসহ সমমনা ১৩টি দল অংশ নেয়। ওলামা লীগের দাবি বিপিএলের নামে দেশকে জুয়াড়িদের আস্তানায় পরিণত করা হচ্ছে—যা সম্পূর্ণ সংবিধান বিরোধী।

জুয়াড়ি তৈরির কারখানা বিপিএল, আইপিএল খেলা বন্ধ করতে হবে। দেশে বাল্যবিবাহ নিরোধে কাজ করা বেসরকারি উন্নয়ন সংস্থা ও প্রতিষ্ঠানকে নিষিদ্ধের দাবিও তাদের। মানববন্ধনে সংগঠনটি বেশ কয়েকটি দাবি তুলে ধরে।

এরপরই আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হলো ‘আওয়ামী ওলামা লীগ’ নামে আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন নেই। এ নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নেই এবং প্রকাশিত সংবাদের সঙ্গে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: