সোহেল রানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

গৃহবধু সুমি হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড

২২ জানুয়ারি, ২০১৯ ১৮:১৬:০০

ছবি: প্রতীকী

সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক মহল্লার গৃহবধু সুমি রানী হত্যা মামলায় স্বামীসহ চারজনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে একলক্ষ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ দন্ডাদেশ দেন। মৃতদন্ড প্রাপ্তরা হলো-স্বামী শ্রী সুবির কুমার, তার ভাই ডা. সুশীল কুমার, সুনীল কুমার ও মনোরঞ্জন কুমার রায়। আসামীরা সকলেই পলাতক রয়েছে।

মামালার নথি থেকে জানা যায়, ১৯৯৯ সালে সুবীর কুমারের সাথে টাঙ্গাইল শহরের সাহাপাড়ার গোপীনাথ বিশ্বাসের মেয়ে সুমী রানীর বিয়ে হয়।

বিয়ের সময় সুবীর ৫লক্ষ টাকা যৌতুক দাবী করলে আড়াই লক্ষ টাকা পরিশোধ করা হয়। পরবর্তীতে যৌতুকের দাবীতে সুবীর ও তার স্বজনরা ২০০১ সালে ১২ জানুয়ারী সুমিকে হত্যা করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে থানায় জিডি করেন।

কিন্তু ময়নাতদন্ত প্রতিবেদনে সুমিকে গলাটিপে হত্যা করা হয়েছে প্রমানিত হওয়ায় সদর থানার এসআই মনিরুল ইসলাম ১৫ জানুয়ারী সুবীরসহ ৪জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন এবং আদালতে চুড়ান্ত অভিযোগপত্র দাখিল করেন। মামলা দায়েরের পর থেকেই আসামীরা পলাতক রয়েছে।

১২জন স্বাক্ষীর সাক্ষ্য ও প্রমান শেষে আদালত ৪জনকে মৃত্যুদন্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষে এ্যাড. আব্দুল হামিদ লাভলু ও আসামী পক্ষে রাষ্ট্র নিযুক্ত স্টেট ডিফেন্স এ্যাড. এসএম জাহাঙ্গীর আলম মামলাটি পরিচালনা করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: