প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

ঢাকা উত্তরের মেয়র নির্বাচনের তারিখ ঘোষণা

২২ জানুয়ারি, ২০১৯ ১৮:৪৩:২৯

ছবি : ইন্টারনেট

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের শুন্য মেয়র পদে উপনির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (২২ জানুয়ারি) নির্বাচন কমিশনের ৪৩তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা শেষে নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, নির্বাচন কমিশনের সভায় সিদ্ধান্ত হয়েছে যে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি। মনোনয়ন যচাই-বাছাই ২ ফেব্রুয়ারি এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ আগামী ৯ ফেব্রুয়ারি। ভোট গ্রহণ হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।

এছাড়া একই দিনে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে নির্বাচিত ও গেজেট প্রকাশিত বিজয়ী প্রার্থী সৈয়দ আশরাফুল ইসলাম শপথ অনুষ্ঠানের পূর্বেই মৃত্যুবরণ করায় ওই আসনে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০১৫ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও ‘স্মার্ট’ নগরী হিসেবে গড়ে তোলার বেশকিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি।

২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। সেখানে তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হন। ১৩ আগস্ট তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এরপর কয়েক দফা সিটি করপোরেশনের মেয়র নির্বাচন নিয়ে কমিশন আগ্রহী হলেও সংসদ নির্বাচনসহ নানা কারণে আর তা হয়ে উঠেনি।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: