সম্পাদনা: শাহরিয়ার আলম

ডেস্ক এডিটর

আফরোজা আব্বাসের ২১ কোটি টাকার সম্পত্তি জব্দের নির্দেশ

২২ জানুয়ারি, ২০১৯ ২০:০১:১৯

ছবি: ইন্টারনেট

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী মহিলাদলের সভানেত্রী ও বিএনপি নেতা মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে সিনিয়র স্পেশাল জজ ও মহানগর দায়রা জজ আদালত এ নির্দেশ দেন।

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী মহিলাদলের সভানেত্রী আফরোজা আব্বাসের ব্যাংক হিসাব ও দুই প্রতিষ্ঠানের এক লাখ ৩৯ হাজার ২৫৫টি শেয়ার জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুর্নীতির দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে গত ৭ জানুয়ারি রাজধানীর শাহজাহানপুর থানায় করা মামলার তদন্তের স্বার্থে আদালতের অনুমতি নিয়ে মঙ্গলবার এসব সম্পত্তি জব্দ করা হয় বলে নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

আদালতের নির্দেশ অনুযায়ী আফরোজা আব্বাসের ২০ কোটি ৭৬ লাখ ৯২ হাজার ৩৬৩ টাকার অস্থাবর সম্পদ জব্দ করবে দুদক। অস্থাবর এই সম্পদের মধ্যে রয়েছে— ঢাকা ব্যাংক লিমিটেডের ৩৯ হাজার ২৫৫টি শেয়ার, ঢাকা টেলিফোন কোম্পানি লিমিটেডের এক লাখ শেয়ার। এছাড়া, ঢাকা ব্যাংকের একটি অ্যাকাউন্টে থাকা প্রায় সাত লাখ টাকা জব্দ করবে দুদক।

প্রসঙ্গত, অবৈধভাবে ২০ কোটি ৭৬ লাখ ৯২ হাজার ৩৬৩ টাকার অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে এ বছরের ৭ জানুয়ারি আফরোজা আব্বাসের বিরুদ্ধে মামলা করে দুদক। এই সম্পদ অর্জনে মির্জা আব্বাসের ভূমিকার কথাও মামলায় উল্লেখ করা হয়।

বিডি২৪লাইভ/এসএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: